whatsapp channel

Gold Price: অক্ষয় তৃতীয়ার আগে কমলো সোনার দাম, স্বস্তিতে মধ্যবিত্তরা

২২ ক্যারেট সোনার প্রতি ১০০ গ্রাম সোনার দাম আজ ১০ টাকা কমেছে। ২৪ ক্যারেট সোনার জন্যও, প্রতি ১০০ গ্রাম দাম ১০ টাকা কমেছে। সোনার দর এখন কিছুদিন ধরে ৫৩,৫০০ এর…

Avatar

২২ ক্যারেট সোনার প্রতি ১০০ গ্রাম সোনার দাম আজ ১০ টাকা কমেছে। ২৪ ক্যারেট সোনার জন্যও, প্রতি ১০০ গ্রাম দাম ১০ টাকা কমেছে। সোনার দর এখন কিছুদিন ধরে ৫৩,৫০০ এর উপরে লেনদেন হচ্ছে। গুডরিটার্নস ওয়েবসাইটের তথ্য অনুসারে, আজ ভারতে ২২-ক্যারেট সোনার জন্য সোনার দাম ৪৯,১৪ প্রতি ১০ গ্রামে এবং ২৪-ক্যারেটের জন্য, এটি ৫৩,৬১০ টাকা।

নিম্নলিখিত দামগুলি স্থানীয় দামের সাথে নাও মিলতে পারে কারণ এতে জিএসটি, টিডিএস এবং অন্যান্য কর অন্তর্ভুক্ত নেই৷ সারা দেশের বিভিন্ন শহরে প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম এইগুলি।

চেন্নাইয়ে ২২ ক্যারেট সোনার দাম হল ৪৯,৬২০ এবং ৫৪,১৩০। মুম্বইয়ে, কলকাতা এবং দিল্লির মত মেগাসিটিতে সোনার যথাক্রমে দাম ৪৯,১৪০ এবং ৫৩,৬১০। কমবেশি সব শহরে দামের খুব একটা হেরফের হয়নি। টানা চারদিন ভারতীয় বাজারে কমল সোনার দাম। বৃহস্পতিবার এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম ০.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫২,৫৬৭ টাকা। অর্থাৎ এক মাসে ৩,০০০ টাকার মতো সস্তা হয়েছে সোনার দাম। অন্যদিকে, কমেছে রুপোর দাম। এক কিলোগ্রাম রুপোর দাম ০.৪ শতাংশ কমে ঠেকেছে ৬৮,১৩৬ টাকায়।

বুধবার সোনার দর কেজিতে সাত হাজার টাকা কমেছে। সোনা সাধারণত মুদ্রাস্ফীতির বিরুদ্ধে বেড়াজাল হিসাবে ব্যবহৃত হয়, উচ্চ মুদ্রাস্ফীতির হার গত কয়েক সপ্তাহে সোনার দামকে অত্যন্ত অস্থির করে তুলেছে। যদিও সোনার পতনের এই দামে স্বস্তির প্রহর গুনছে মধ্যবিত্তরা। কারণ বৈশাখ মাস পড়ে গেছে।চারিদিকে আবারও বিয়ের মরসুম। আর সামনে আসতে চলেছে অক্ষয় তৃতীয়া।

whatsapp logo