whatsapp channel

Gold Price Today: ছুটির দিনে সোনা কিনতে কপালে ভাঁজ ক্রেতাদের, কলকাতার বাজারে ঘটে গেল এই পরিবর্তন

শেষ হয়েছে অগ্রহায়ণ মাস। শুরু হয়েছে পৌষ মাস। আর এই পৌষ মাসকে ‘মল মাস’ হিসেবে গণ্য করা হয় হিন্দুধর্মে। অর্থাৎ, এই মাসে যেকোনো ধরণের শুভ কাজ নিষিদ্ধ। তাই অগ্রহায়ণ শেষ…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

শেষ হয়েছে অগ্রহায়ণ মাস। শুরু হয়েছে পৌষ মাস। আর এই পৌষ মাসকে ‘মল মাস’ হিসেবে গণ্য করা হয় হিন্দুধর্মে। অর্থাৎ, এই মাসে যেকোনো ধরণের শুভ কাজ নিষিদ্ধ। তাই অগ্রহায়ণ শেষ হতে না হতেই শীতের বিয়ের মরশুমের প্রথম ধাপ যে শেষ হয়েছে, তা বলাই যায়। তবে পৌষ শেষ হলেই কিন্তু আসছে মাঘ ও ফাল্গুন মাস। এই দুই মাসে অনেক বিয়েবাড়ির লগ্ন রয়েছে। তাই এই দিনগুলিতে আবারো সোনার বাজারে ঢুঁ মারবেন ক্রেতারা। কিন্তু ক্রেতাদের কপালে ভাঁজ ফেলছে সোনার ঊর্দ্ধমুখী বাজারদর।

Advertisements

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল ঊর্দ্ধমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য বৃদ্ধি পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (১৪.০১.২০২৪-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৩,২৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৮,০০০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (১৩.০১.২০২৪-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬২,৯৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,৭০০ টাকা।

Advertisements

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
৩২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
৩০০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (১৪.০১.২০২৪-রবিবার)
৭৬,৫০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৩.০১.২০২৪-শনিবার)
৭৬,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
৫০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে ঊর্দ্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২০৩৫.৩০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ২০৪৮.৯০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে ঊর্দ্ধমুখী অবস্থায়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা