whatsapp channel

Gold Price Today: বুধবার সোনার দামে ব্যাপক পরিবর্তন!

কেন্দ্রীয় বাজেট ঘোষণার পর থেকেই লাফিয়ে লাফিয়ে বেড়েছিল সোনার দাম। পাল্লা দিয়ে বৃদ্ধি পেয়েছিল রূপোর দামও। কারণ বাজেটে তেমনই ইঙ্গিত দিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এদিকে বাংলায় এখন বিয়ের মরশুম।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

কেন্দ্রীয় বাজেট ঘোষণার পর থেকেই লাফিয়ে লাফিয়ে বেড়েছিল সোনার দাম। পাল্লা দিয়ে বৃদ্ধি পেয়েছিল রূপোর দামও। কারণ বাজেটে তেমনই ইঙ্গিত দিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এদিকে বাংলায় এখন বিয়ের মরশুম। আর এই সময় গয়নার বেচাকেনা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পায়। এর সময়ে হলুদ ধাতুর উর্ধগামী মূল্যগ্রাফ চিন্তা বাড়িয়েছিল ক্রেতা থেকে ব্যবসায়ী সকলের। কিন্তু সেই চিন্তা কমেছে বিগত কয়েকদিন ধরে।

গত এক সপ্তাহ ধরেই নিম্নমুখী ও স্থিতিশীল পর্যায়ে রয়েছে সোনার দাম। পাল্লা দিয়ে কমেছে রূপোর দামও। বুধবার সেই ধারা বজায় রেখে কমল ২৪ ক্যারেট, ২২ ক্যারেট সোনা ও রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৫.০২.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৮৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৪.০২.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৮৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৯০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৫.০২.২০২৩-বুধবার)
৬৬,৭৫০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (১৪.০২.২০২৩-মঙ্গলবার)
৬৬,৪৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৩০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে দাম কমেছে সোনার। গতকাল বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৮৫৮.৩৪ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১,৮৪৬.৩৩ মার্কিন ডলার।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা