Hoop NewsHoop Trending

Gold Price Today: মঙ্গলবার কত যাচ্ছে সোনার দাম!

আগামী অর্থবর্ষের কেন্দ্রীয় বাজেটে ইঙ্গিত ছিল একাধিক জিনিসের মূল্যবৃদ্ধির। সোনা তাদের মধ্যে ছিল অন্যতম। কেন্দ্রীয় অর্থমন্ত্রী সাফ জানিয়েছিলেন যে সোনার দাম বৃদ্ধি পাবে। আর সেই আশঙ্কা সত্যিও হয়েছিল বাজেট-পরবর্তী কয়েকদিনে। পাল্লা দিয়েবদাম বেড়েছিল সোনা ও রুপার। ফলে বিয়ের মরশুমে গয়না কিনতে রীতিমতো নাভিশ্বাস উঠছিল ক্রেতাদের। দিনের পর দিন মূল্যবৃদ্ধি ঘটায় আশঙ্কার মেঘ দেখছিলেন ব্যবসায়ীরাও। কিন্তু তারপরের সপ্তাহে দাম কমতে থাকে সোনার। ফলে স্বস্তি ফিরে ক্রেতামহলে।

তবে মঙ্গলবার বাজার খুলতেই ফের মেজাজ বদলে গেল হলুদ ধাতুর মূল্যগ্রাফের। এদিন অল্প পরিমাণে দাম কমেছে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার। তবে দাম বৃদ্ধি পেয়েছে রূপোর। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২১.০২.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,২৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৩০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২০.০২.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৩০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৩৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২১.০২.২০২৩-মঙ্গলবার)
৬৬,২৫০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২০.০২.২০২৩-সোমবার)
৬৬,১০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১৫০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার বিশ্ব বাজারে দাম কমেছে সোনার। সোমবার আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৮৪১.৭৮ মার্কিন ডলার। মঙ্গলবার তা কমে হয়েছে ১,৮৩৭.৮৩ মার্কিন ডলার।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা