Finance NewsHoop News

Gold Price Today: রবিবার সকালেই বড়সড় পরিবর্তন সোনার দামে, আজই কি সুবর্ণ সুযোগ!

এখন শ্রাবণ মাস। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী এখন মলমাস। অর্থস্ট এই মাসকে ভগবান বিষ্ণুর মাস বলে ধরা হয়। তাই এই বিশেষ মাসে কোনো ধরনের শুভকাজ করতে মানা করা হয়। স্বভাবতই রাজ্যের এখন বন্ধ সাতপাকে বাঁধা পড়ার হিড়িক। আর সেই কারণে গয়নার বাজারেও ভিড় কমছে ক্রেতাদের। কিন্তু অনেকেই সোনা কিনে রাখতে চান ভবিষ্যতের জন্য। তাই সোনার দামের উপর তাদের নজর থাকে সর্বদা।

উর্ধমুখী বাজারে গতকাল শুক্রবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল সামান্য উর্ধমুখী অবস্থায়। পাশাপাশি এদিন সামান্য বৃদ্ধি পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৬.০৮.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,১৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,১৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৫.০৮.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৯৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৯৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
২১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
২০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৬.০৮.২০২৩-রবিবার)
৭৫,১০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৫.০৮.২০২৩-শনিবার)
৭৪,৮০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
৩০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে সামান্য উর্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৩৪.৩০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ১৯৪২.৬০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবেই দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্ধমুখী অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা