Hoop NewsHoop Trending

Gold Price Today: শনিবার সোনার দামে ব্যাপক পরিবর্তন!

চলছে বিয়ের মরশুম। মাঘমাস যেন বাঙালির মধুমাস। এই মাঘমাসেই বেশিরভাগ বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয় বাঙালি পরিবারে। কিন্তু এই বিয়ের মাসেই মধ্যবিত্তদের মনে আতঙ্কের সঞ্চার ঘটাচ্ছে সোনা ও রূপার দাম। গয়না কিনতে গিয়েই রীতিমতো নাজেহাল মানুষজন। ফের রেকর্ডের পথে হলুদ ধাতুর দাম।

শুক্রবারের বাজারদর অনুযায়ী ২৪ ক্যারেট সোনার দাম জিএসটি মিলিয়ে প্রায় ৬৬ হাজারের গন্ডি ছুঁইছুঁই।অন্যদিকে ২২ ক্যারেট গয়নার সোনাতেও লেগেছে আগুন। ফলে ক্রমেই মধ্যবিত্তদের নাগালের বাইরে যাচ্ছে সোনার দাম। পাল্লা দিয়ে বাড়ছে রূপার দামও। এখন এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২১.০১.২০২৩-শনিবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৮৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২০.০১.২০২৩-শুক্রবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৪৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৫০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৩৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৩৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২১.০১.২০২৩-শনিবার)

৬৮,৮০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (২০.০১.২০২৩-শুক্রবার)

৬৮,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি

৮০০ টাকা প্ৰতি কেজি

বাজার বিশেষজ্ঞদের মতে, বিশ্ব বাজারে মন্দার আশঙ্কা যত বাড়ছে, তত সেখানে দামি হচ্ছে সোনা। এদিন সোনার দাম আন্তর্জাতিক বাজারে আউন্স পিছু ১৯৩২ ডলার হয়েছে। ফলে ভারতেও পাল্লা দিয়ে উঠছে দাম। তলানিতে নামছে গয়নার চাহিদা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা