whatsapp channel

Gold Price Today: বিয়ের কেনাকাটায় মিলবে বাড়তি সুবিধা, কলকাতায় কমে গেল সোনার দাম!

শীতের শুরুতে যেমন বাংলার ঘরে ঘরে বেজে উঠেছিল বিয়ের বাজনা, তেমনই আবার শীতের শেষে অর্থাৎ বসন্তের শুরুতেও ব্রাইডাল সাজে সেজে উঠছেন হাজারো তন্বী। অগ্রহায়ণ ও মাঘের পর ফাল্গুন মাসেও বাংলায়…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

শীতের শুরুতে যেমন বাংলার ঘরে ঘরে বেজে উঠেছিল বিয়ের বাজনা, তেমনই আবার শীতের শেষে অর্থাৎ বসন্তের শুরুতেও ব্রাইডাল সাজে সেজে উঠছেন হাজারো তন্বী। অগ্রহায়ণ ও মাঘের পর ফাল্গুন মাসেও বাংলায় চলবে বিয়ের মরশুম। তবে এই সাত পাকে বাঁধা পড়ার সময় সোনার দামে বৃদ্ধি যেন বিপাকে ফেলেছিল মধ্যবিত্তদের। সোনা কিনতে এই শীতেও কপাল ঘামে ভিজেছিল অনেকের। হলুদ ধাতুর মহার্ঘ হয়ে ওঠার বিষয়টি যেন ক্রমেই উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছিল। এখনও অব্যহত সোনার মূল্যবৃদ্ধি।

Advertisements

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল বৃহস্পতিবার কলকাতায় সোনার বাজারদর ছিল ঊর্দ্ধমুখী অবস্থায়। আর সপ্তাহের পঞ্চম দিন অর্থাৎ শুক্রবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (২৩.০২.২০২৪-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬২,৭২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,৪৯০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (২২.০২.২০২৪-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬২,৭৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,৫০০ টাকা।

Advertisements

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (২৩.০২.২০২৪-শুক্রবার)
৭৪,৯০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২২.০২.২০২৪-বৃহস্পতিবার)
৭৫,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
১০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২০২৬.৯০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ২০২৫.৯০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা