Hoop News

Hilsa Fish: পদ্মার ইলিশ নেই তো কি হয়েছে? ইলিশ নিয়ে অপেক্ষার দিন শেষ! সুখবর শোনালো মৎস্যজীবীরা

মানুষের জন্য রইল দারুন একটা সুখবর আপনিও যদি ইলিশ মাছ খেতে পছন্দ করেন, তাহলে এই খবরটা শুনে আপনার মুখেও চওড়া হাসি ফুটে উঠবে। এছাড়া বর্ষার মরসুমে ইলিশ মাছ খাওয়ার জন্য মুখিয়ে থাকেন। আমজনতা তাহলে আর দেরি না জানাচ্ছি, মৎস্যজীবীদের জালে পড়তে পারে ঝাঁকে ঝাঁকে ইলিশ, যে কারণে আপনার পাতেও হয়তো এক টুকরো মাছ পড়বে, কিন্তু কিভাবে পড়বে, সেটা জানার জন্যই আপনাকে পুরো প্রতিবেদনটি চটপট পড়ে নিতে হবে।

ইলিশ মাছ নিয়ে দারুন সুখবর –

বর্তমানে ভরা বর্ষার মরসুম চলছে, আর এই বর্ষার মৌসুমে সকলেই কম বেশি চান ইলিশ মাছ খেতে যদি সকলের কথা আপনি ভাবনা চিন্তা করেন, তাহলে মৎস্যজীবীরাও গভীর সমুদ্রে পাড়ি জমাতে শুরু করবেন কয়েকদিন আগেই কাকদ্বীপে ব্যাপক পরিমাণে ইলিশ মাছ ঢুকেছে, আর তার সঙ্গে সেই মাছের স্টক খানিকটা ফুরিয়ে এসেছে। কিন্তু মৎস্যজীবীরা আশা করছেন, আবারো জালে পড়বে অনেক হাজার হাজার ইলিশ মাছ। যা শুনে অনেকেই চমকে যাচ্ছেন। মনে মনে আনন্দ পাচ্ছেন।

জ্বালে উঠবে প্রচুর পরিমাণে ইলিশ। এমনিতেই জুলাই অর্থাৎ বর্ষাকাল এই বর্ষার সময় বিপুল পরিমাণে ইলিশ মাছ আসে ডায়মন্ড হারবারে এবং দিঘাতেও প্রচুর পরিমাণে ইলিশ আসে, কিন্তু পুজোর সময় এই ইলিশ মাছের চাহিদা অনেকটা বেড়ে যায়। তবে এবারও তার অন্যথা হয়নি, মৎস্যজীবী সংগঠনের পক্ষ থেকে রবিন দাস জানিয়েছেন, যে ইলিশ মূলত বর্ষাকালেই ধরা যায় পুজোর সময় একটা বিপুল চাহিদা থাকে, ইলিশ মাছের বাজারে।

এরপর কার্যতও ইলিশ মাছ ধরা একেবারেই বন্ধ হয়ে যায়। আগস্ট, সেপ্টেম্বর এই দুই মাসে এই ইলিশ মাছ ধরা হয় এই দুটো মাসের যতটা সম্ভব ইলিশ মাছ ধরে ফেলা হয়। এক মাসে দুই থেকে তিনটে ট্রিপে গিয়ে প্রচুর পরিমাণে ইলিশ মাছ ধরেন মৎস্যজীবিরা।

Related Articles