Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Gold Price Today: সপ্তাহের শুরুতেই অস্বস্তি বাড়লো ক্রেতাদের, কলকাতার বাজারে মহার্ঘ হল সোনা

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow
Advertisements

বাঙালির ক্যালেন্ডার অনুযায়ী এখন চলছে জৈষ্ঠ্য মাস। আর এই জৈষ্ঠ্য মাস মানেই বিয়ের মাস। কারণ এই মাসে অনেক বেশি বিয়েবাড়ি হয়ে থাকে বাংলার বুকে। যেহেতু চৈত্র মাসে বিয়ে হয়না, তাই বৈশাখে বিয়ের চাপটা বেশিই থাকে। আর বিয়েবাড়ি মানে যেমন একদিকে শাড়ি কাপড়ের কেনাকাটা, অন্যদিকে বিয়েবাড়িতে সোনার গয়না কেনার নিয়ম রয়েছে। তাই এই সময় বাড়ির বিয়েবাড়ি হোক বা উপহারের জন্য, গয়না কমবেশি অনেকেই কিনে থাকেন। কিন্তু মধ্যবিত্ত ক্রেতাদের মধ্যে গত মাস থেকে বাড়তে থাকে।

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। তবে, এডজ। সামান্য হ্রাস পেল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

আজ কলকাতায় সোনার দাম (২৭.০৫.২০২৪-সোমবার) (১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭২,৭১০ টাকা। (২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৬,৬৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম, (২৬.০৫.২০২৪-রবিবার) (১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭২,৪৪০ টাকা। (২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৬,৪০০ টাকা

আজকের মূল্যবৃদ্ধি (১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ২৭০ টাকা। (২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ২৫০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (২৭.০৫.২০২৪-সোমবার) ৯১,৪০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৬.০৫.২০২৪-রবিবার) ৯১,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস ১০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, সোমবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২৩৮৪.৩০ মার্কিন ডলার, আজ তা সামান্য কমে হয়েছে ২৩৪১.৯০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা যায়নি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্ধমুখী অবস্থায়।

Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...