Hoop NewsHoop Trending

Gold Price Today: সপ্তাহের শেষদিনেও ফের পরিবর্তন সোনার দামে, দেখে নিন বাজারদর

বৈশাখ পেরিয়ে বাংলা ক্যালেন্ডার এখন জৈষ্ঠ্যের ঘরে।আর এই মাসও হল বাঙালির মধুমাস। গ্রীষ্মের তীব্র দাবদাহ উপেক্ষা করেই এই মাসে অনেক বাঙালি যুবক যুবতী সাতপাকে বাঁধা পড়েন। তাই এই হাটে বাজারে ভিড় বাড়ে। এই সময় জামাকাপড়ের দোকানের পাশাপাশি গয়নার দোকানেও ভিড় বাড়ে। এর পাশাপাশি সোনার দাম নিয়েও এই সময় ক্রেতাদের মধ্যে কৌতুহল থেকেই থাকে।

গতকাল সুকেওবাট কলকাতায় সোনার বাজারদর ছিল সামান্য নিম্নমুখী অবস্থায়। তবে সপ্তাহের শেষ দিন অর্থাৎ শনিবার সকালে বাজার খুলতেই একই রইল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম কমল কিছুটা। পাশাপাশি এদিন হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৭.০৫.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৭০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৬৪০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৬.০৫.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৭১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৬৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৭.০৫.২০২৩-শনিবার)
৭২,৯০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৬.০৫.২০২৩-শুক্রবার)
৭২,৯০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১৫০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শনিবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। শুক্রবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৪৭.৭০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯৪৬.২০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা