Hoop NewsHoop Trending

Gold Price Today: বুধবার বাজার খুলতেই ব্যাপক পরিবর্তন ঘটল সোনার দামে!

আমেরিকা ও ইউরোপের ব্যাঙ্কিং সংকটের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দার আশঙ্কা কাজ করছে বিগত কয়েক সপ্তাহ ধরেই। সে কারণে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম। বিশ্বজুড়ে বিপুল পরিমাণে সোনা কেনা শুরু করেছে কেন্দ্রীয় ব্যাঙ্কগুলি। বাজার বিশেষজ্ঞদের মতে, সোনার দাম বাড়ার মূল কারণ হল অন্যান্য দেশের এই ব্যাঙ্কিং সঙ্কট, ডলারের দুর্বলতা, শেয়ারবাজারে চাহিদা এবং অনিশ্চয়তা। এই পরিস্থিতিতে সোনায় দ্রুত বেড়েছে বিনিয়োগ।

গতকাল মঙ্গলবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল। তবে সপ্তাহের তৃতীয় দিন অর্থাৎ বুধবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম বৃদ্ধি পেল অনেকটাই। পাশাপাশি এদিন বৃদ্ধি পেলে রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৩.০৫.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৬৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৫০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০২.০৫.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৭৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৭০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৮৮০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৩.০৫.২০২৩-বুধবার)
৭৬,৮০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০২.০৫.২০২৩-মঙ্গলবার)
৭৬,১০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
৭০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। মঙ্গলবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৮১.৩০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ২০১৬.৭০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে তেমন পড়েছে। কারণ আজ দেশীয় বাজারে সোনার দাম বৃদ্ধি পেয়েছে অনেকটাই।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা