Gold Price Today: মঙ্গলবার মুখ থুবড়ে পড়ল সোনার দাম!

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

সামনেই আসছে বৈশাখ মাস। অর্থাৎ বিয়ের মরশুম। এই মরশুমে সোনা- রুপোর চাহিদা অনেকটাই বেড়ে যায়। কিন্তু এই মরশুমে পরিস্থিতি অনেকটাই আলাদা। বলা যায় রেকর্ড বৃদ্ধি হয়েছে সোনার দামে। শুধুমাত্র ভারত নয়, গোটা দেশেই সোনার দামে এসেছে বিরাট পরিবর্তন। একইসঙ্গে বিশ্ববাজারেও সোনা-রুপোর দাম বেড়েছে অনেকটাই। তবে মঙ্গলবার ক্রেতাদের মুখে ফুটল চওড়া হাসি। চৈত্র সেলের মাঝেই নিম্নমুখী হল সোনার দাম।

গতকাল আওমবার কলকাতায় সোনার বাজারদর ছিল কিছুটা উর্ধমুখী। তবে সপ্তাহের দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম কমেছে। পাশাপাশি এদিন বাড়েনি রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৪.০৪.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৬৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৭০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৩.০৪.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,০০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,০০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৩৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৩০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৪.০৪.২০২৩-মঙ্গলবার)
৭৪,০০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৩.০৪.২০২৩-সোমবার)
৭৪,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, সোমবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। সোমবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৫১.৩০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৯৭৯.১০ মার্কিন ডলার। তবে এর প্রভাবে দেশীয় বাজারে তেমন একটা পড়েনি। কারণ এদিন দেশীয় বাজারে দাম কমল সোনার।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা