Hoop NewsHoop Trending

Gold Price Today: শনিবার আচমকা ব্যাপক পরিবর্তন ঘটল সোনার দামে!

নতুন বছর শুরু হতেই দিন প্রতিদিন নতুন রেকর্ড স্পর্শ করছিল সোনার দাম। ২৪ ক্যারেট সোনার দাম প্রায় ৬০ হাজারের গন্ডি স্পর্শ করেছিল জানুয়ারিতে। আর বিয়ের মরশুমে এমন দাম চিন্তা বাড়াচ্ছিল ক্রেতাদের মনে। তারপর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বাজেট ঘোষণার পরের দুদিন আরো হুহু করে বৃদ্ধি পেয়েছিল আয়নার দাম। কেন্দ্রীয় আর্থিক বাজেটে তেমনই ইঙ্গিত ছিল যদিও। তবে সপ্তাহ গড়াতেই আবারও মেজাজ বদল হল সোনা ও রূপার দামের।

শুক্রবার সোনা ও রূপোর দাম কমার পর শনিবার বাজার খুলতেই স্থিতিশীল অবস্থায় দেখা গেল সোনার মূল্যগ্রাফকে। এদিন ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দামে তেমন কোনো পরিবর্তন ঘটেনি। তবে এদিনের বাজারে কিছুটা হলেও বেড়েছে রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৪.০৩.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৭০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৮০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৩.০৩.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৭০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৮০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৪.০৩.২০২৩-শনিবার)
৬৪,২০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৩.০৩.২০২৩-শুক্রবার)
৬৩,৯৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
২৫০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শনিবার বিশ্ব বাজারে দাম বেড়েছে সোনার। শুক্রবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮৪০.৮০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৮৫৬.৫০ মার্কিন ডলার। তবে তার প্রভাব দেশীয় বাজারে পড়েনি বলেই মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা