whatsapp channel

Gold Price Today: ছুটির দিনেই পতন সোনার দামে, পুজোর আগে ক্রেতাদের মুখে ফুটলো হাসি

আমেরিকা ও ইউরোপের ব্যাঙ্কিং সংকটের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দার আশঙ্কা কাজ করছে বিগত কয়েক সপ্তাহ ধরেই। সে কারণে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম। বিশ্বজুড়ে বিপুল পরিমাণে সোনা কেনা শুরু…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

আমেরিকা ও ইউরোপের ব্যাঙ্কিং সংকটের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দার আশঙ্কা কাজ করছে বিগত কয়েক সপ্তাহ ধরেই। সে কারণে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম। বিশ্বজুড়ে বিপুল পরিমাণে সোনা কেনা শুরু করেছে কেন্দ্রীয় ব্যাঙ্কগুলি। বাজার বিশেষজ্ঞদের মতে, সোনার দাম বাড়ার মূল কারণ হল অন্যান্য দেশের এই ব্যাঙ্কিং সঙ্কট, ডলারের দুর্বলতা, শেয়ারবাজারে চাহিদা এবং অনিশ্চয়তা। এই পরিস্থিতিতে সোনায় দ্রুত বেড়েছে বিনিয়োগ।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল উর্দ্ধমুখী অবস্থায়। আর সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। তবে, এদিন সামান্য বৃদ্ধি পেল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৮.১০.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৫৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৭৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৭.১০.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৫৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৭৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
০০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (০৮.১০.২০২৩-রবিবার)
৭২,১০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৭.১০.২০২৩-শনিবার)
৭০,৬০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১,৫০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৮৩৩.১০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৮২৭.৫০ মার্কিন ডলার। তবে এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে যায়নি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা