whatsapp channel

Gold Price Today: মঙ্গলবার আচমকা বদলে গেল সোনার দাম, কলকাতায় বাড়লো নাকি কমলো দাম!

পুরাকাল থেকেই ভারতীয় রাজা মহারাজাদের মধ্যে যেমন সোনার গয়না পরার চল ছিল। আবার রাজরানী বা পাটরানীদের কাছেও থাকতো সোনার গয়নার সম্ভার। আর ভারতে সেই প্রাচীনকালের সংস্কৃতি এখনো রয়ে গেছে প্রকটভাবেই।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

পুরাকাল থেকেই ভারতীয় রাজা মহারাজাদের মধ্যে যেমন সোনার গয়না পরার চল ছিল। আবার রাজরানী বা পাটরানীদের কাছেও থাকতো সোনার গয়নার সম্ভার। আর ভারতে সেই প্রাচীনকালের সংস্কৃতি এখনো রয়ে গেছে প্রকটভাবেই। সেই কারণে ভারতে সোনার চাহিদা অন্যান্য পাশ্চাত্য দেশের থেকে অনেকটাই বেশি। এছাড়াও সোনার ব্যবহার রয়েছে উপহার দেওয়ার ক্ষেত্রেও। বিয়েবাড়ি থেকে জন্মদিন এমনকি অন্নপ্রাশন, বার্ষিকী উদযাপন সহ নানা ছোটখাটো অনুষ্ঠানেও সোনার গয়না উপহার দেওয়ার রীতি রয়েছে আমাদের দেশে।

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল সোমবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল উর্ধমুখী অবস্থায়। তবে, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৯.০৪.২০২৪-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭১,৭৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৫,৭৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম, (০৮.০৪.২০২৪-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭১,৬২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৫,৬৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১০০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (০৯.০৪.২০২৪-মঙ্গলবার)
৮৪,৫০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৮.০৪.২০২৪-সোমবার)
৮৪,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার বিশ্ব বাজারে সামান্য উর্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২২৮৬.৫০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ২৩৪২.৭১ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্ধমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা