whatsapp channel

Gold Price Today: প্রেমদিবসে সোনার দামে ব্যাপক হেরফের!

করোনাকালীন সময়ের পর থেকেই সাধারণ মানুষের মধ্যে বিনিয়োগের ক্ষেত্রে কিছুটা বদল এসেছে। অনেকেই এখন সোনার উপর বিনিয়োগ করতে আগ্রহী। তার কারণ একটাই, দিনের পর দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

করোনাকালীন সময়ের পর থেকেই সাধারণ মানুষের মধ্যে বিনিয়োগের ক্ষেত্রে কিছুটা বদল এসেছে। অনেকেই এখন সোনার উপর বিনিয়োগ করতে আগ্রহী। তার কারণ একটাই, দিনের পর দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম। তাই বিনোয়েগের সুরক্ষার বিষয়ে সোনা একধাপ এগিয়ে। এদিকে এখন আবার বিয়ের মরশুম। তাই গয়না কেনার হিড়িক এখন লেগেই রয়েছে বাজারে। এর মাঝে সোনার উর্ধগামী মূল্যগ্রাফ বেশ চিন্তায় ফেলছে ক্রেতাদের।

Advertisements

তবে বিগত কয়েকদিনের নাভিশ্বাস কেটেছে ক’দিন আগেই। লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাওয়া হলুদ ধাতুর দাম এখন কিছুটা নিম্নমুখী। মঙ্গলবার বাজার খুলতেই কিছুটা কমল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। অন্যদিকে পাল্লা দিয়ে কিছুটা কমল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (১৪.০২.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৮৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৯০০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (১৩.০২.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৯০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৯৫০ টাকা।

Advertisements

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৪.০২.২০২৩-মঙ্গলবার)
৬৬,৭৫০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (১৩.০২.২০২৩-সোমবার)
৬৬,৯৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
২০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, গত সপ্তাহে প্রকাশ হয় কেন্দ্রীয় অৰ্থিক বাজেট। আর এই বাজেটে সোনার দাম বৃদ্ধির সম্ভাবনার কথা শোনান কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। আর বাজেট ঘোষণার পরদিন থেকেই সেই প্রভাব দেখা গিয়েছিল দেশীয় বাজারে। একলাফে অনেকটা বেড়েছিল সোনার দাম। তবে বিগত কয়েকদিনে সেই মূল্য স্থিতিশীল পর্যায়ে রয়েছে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা