whatsapp channel

Lifestyle: চুল ধরণ দেখেই মানুষের চরিত্র‌‌ চিনে নেওয়ার সহজ উপায়

কোনো এক দার্শনিক বলে গেছেন, পৃথিবীর প্রতিটি মানুষের বৈশিষ্ট্য, চরিত্র ও গুণাবলী আলাদা আলাদা হয়। কারো সাথে কারো কিছু বৈশিষ্ট্য মিলে গেলেও শতভাগ মেলেনা কখনোই। আর এই বৈসাদৃশ্যগুলিই আমাদের একে…

Avatar

HoopHaap Digital Media

কোনো এক দার্শনিক বলে গেছেন, পৃথিবীর প্রতিটি মানুষের বৈশিষ্ট্য, চরিত্র ও গুণাবলী আলাদা আলাদা হয়। কারো সাথে কারো কিছু বৈশিষ্ট্য মিলে গেলেও শতভাগ মেলেনা কখনোই। আর এই বৈসাদৃশ্যগুলিই আমাদের একে অপরের থেকে আলাদা করে তোলে। যেমন কেউ হয়তো বড় চুল রাখতে পছন্দ করেন, কেউ আবার ছোট চুলের ভক্ত। প্রত্যেকের পছন্দই আলাদা আলাদা। তবে আপনার পছন্দ বলে দিতে পারে, আপনি কেমন মানুষ? এমনকী আপনি মাঝে সিঁথি করেন নাকি একপাশে সিঁথে করেন, তা দেখেও বলে দেওয়া যেতে পারে, আপনার ব্যক্তিত্ব ঠিক কেমন? তাহলে এই সিঁথি অনুযায়ী মিলিয়ে নিন আপনার চরিত্রটাও।

আপনি যদি বামদিকে সিঁথি করেন তাহলে বোঝায় যে, আপনি অ্যানালিটিকাল এবং ম্যাসকুলাইন। অর্থাৎ আপনি এমন একজন মানুষ যিনি যুক্তি দিয়ে কথা বলতে ভালোবাসেন। তবে আপনার মধ্যে আবেগও ভরপুর। এছাড়াও আপনি সব বিষয়ে খুব স্পষ্ট থাকতে ভালোবাসেন। কিন্তু মজাও করে থাকেন। আপনি স্বনির্ভরও হতে চান। এছাড়াও আপনি সব কিছু গুছিয়ে রাখেন। আত্মবিশ্বাস আপনার অন্যতম শক্তি। আপনি দয়ালু কিন্তু পরিস্থিতি অনুযায়ী কঠোরও হয়ে ওঠেন। পছন্দের পোশাক পরতেই ভালোবাসেন।

আপনি যদি ডানদিকে সিঁথি করেন আপনি খুবই আবেগঘন এবং সহানুভূতিশীল। সব জিনিসের যত্ন নিতে ভালবাসেন। অন্যকে সাহায্য করতে পারলেই আপনি খুশি হন। নানা সামাজিক কাজে সহজেই জড়িয়ে পড়েন আপনি। আপনি খুবই ঘরোয়া। বাড়ির কাজে থাকতে বেশি ভালোবাসেন। সবাইকে হাসিখুশি রাখাই যেন আপনার প্রধান উদ্দেশ্য হয়ে ওঠে বারবার এবং সবার সঙ্গে সহজেই মিশে যেতে পারেন। কিন্তু আপনি সৃজনশীলও। এই গুণের জন্য সব সময় প্রশংসা পান।

আপনি যদি মাঝে সিঁথি করেন, তাহলে সব দিক ব্যালেন্স করে চলতেই পছন্দ করেন আপনি। আপনার মন খুব পরিষ্কার। আপনি বুদ্ধিমান। সব কথা সোজাসুজি বলতে ভালোবাসেন। বাস্তবসম্মত চিন্তভাবনা করেন। সেভাবেই চলেন। তবে সবার সঙ্গে খুব ধীর শান্ত হয়ে কথা বলেন। এছাড়াও আপনি আপনার লক্ষ্যে স্থির। সব ব্যাপারে উৎসাহীও। কখনও কখনও সহজেই রেগে যান, আবার কখনও অনেক ধৈর্য্য ধরে থাকেন।

তবে এসব নেহাতই গবেষণাভিত্তিক। এসবের বাইরে অভ্যাসের সঙ্গে আপনার চরিত্রের অমিল ঘটতেই পারে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media