Weather Update: তিন জেলায় হবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত, তবে দক্ষিণবঙ্গের জন্য দুঃসংবাদ!

আষাঢ় মাস প্রায় শেষ হয়ে গিয়ে ভরা শ্রাবণ পড়তে চলেছে, কিন্তু দক্ষিণবঙ্গে বেশিরভাগ জায়গাতেই দেখা মেলেনি মুষলধারে বৃষ্টির। মানুষ চাতক পাখির মতন অপেক্ষা করেছে, কবে একটু বৃষ্টি আসবে, উত্তরবঙ্গের মারাত্মক বৃষ্টিপাত হলেও দক্ষিণবঙ্গে বৃষ্টি তেমন হয়নি, বৃষ্টির অভাব হয়েছে ব্যবসা গরমে বিপর্যস্ত জনজীবন। এই বৃষ্টির দাপট চলবে গতকাল বেশ কয়েকটি জায়গাতে দক্ষিণবঙ্গের অনেকটাই বৃষ্টিপাতের খামতি রয়েছে তাই আজকে চটপট দেখে নিন কোথায় কেমন আবহাওয়া থাকবে।

আজকের আবহাওয়া কেমন থাকবে?

উত্তর-পশ্চিম দিক থেকে এবং বঙ্গোপসাগরের দিক থেকে আসা দুই মিলিত খাওয়ার প্রভাবে গতকাল বৃষ্টি হয়েছে, দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। তবে আজও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, গোটা দক্ষিণবঙ্গ জুড়ে এবং মেঘলা আকাশ থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গের দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। পাশাপাশি সম্ভাবনা রয়েছে এছাড়া জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে বৃষ্টি হতে পারে, গত কয়েকদিন ধরে টানা বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গে, এবং সেখানকার জনজীবনও বিপর্যস্ত হয়েছে। ধস নেমেছে, রাস্তা বন্ধ হয়েছে। তবে আগামীকাল থেকে ধীরে ধীরে পরিস্থিতির অনেকটাই উন্নতি হতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গে যেমন সারা দিন রাত বৃষ্টি হয়েই চলেছে, তেমনই অন্যদিকে, দক্ষিণে বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। তবে আজ কলকাতা-সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। হুগলি, দুই ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, দুই বর্ধমান জেলায় বেশি বৃষ্টির সম্ভাবনা থাকবে। কিন্তু বৃষ্টি হলেও কমবে না ভ্যাপসা গরম।

আগামীকালের আবহাওয়া কেমন থাকবে?

আগামীকাল সোমবার, দক্ষিণবঙ্গের বিস্তৃত এলাকাজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ এর সম্ভাবনা রয়েছে। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে, আগামী মঙ্গলবারও বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে। তবে আগামীকাল থেকে বৃষ্টিপাত কিছুটা কমতে পারে।