BollywoodHoop Plus

Hema Malini: মায়ের গর্ভ ছাড়া নিরাপদ নয় কন্যাসন্তান: হেমা মালিনী

অভিনেত্রী-সাংসদ হেমা মালিনী (Hema Malini) মেয়েদের জন্য সবসময়ই লড়াই করে এসেছেন। তাঁর মতে, মায়ের গর্ভ ছাড়া কি কন্যাসন্তান নিরাপদ নয়? শিশুকন্যার হেনস্থা বন্ধের দাবি তুলে সরব হয়েছেন হেমা। কিন্তু যদি জন্মদাতা পিতাই ধর্ষক হন, তাহলে? এবার এই জঘন্য অপরাধকে ফিল্মের মাধ্যমে তুলে ধরতে চলেছেন মহারাষ্ট্রের নাট্য পরিচালক সইফ হায়দার হাসান (Saif Haider Hasan)। ফিল্মের নাম ‘ইয়েস পাপা’। এই ফিল্মটি প্রযোজনা করেছেন রামকমল মুখোপাধ্যায় (Ramkamal Mukherjee)।

2017 সালে হেমার জীবনী ‘হেমা মালিনী : বিয়ন্ড দি ড্রিম গার্ল’-এর লেখক রামকমল এই ফিল্মের কথা বলতেই হেমা এগিয়ে এসেছেন ফিল্মটির প্রচারে। ফিল্মে হেনস্থাকারী পিতার ভূমিকায় অভিনয় করছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেতা-পরিচালক অনন্ত মহাদেবন (Anant Mahadevan)। নির্যাতিতা কন্যাসন্তানের চরিত্রে অভিনয় করছেন গীতিকা ত্যাগী (Geetika Tyagi)। আদালতের বিচারক ও দুই আইনজীবীর চরিত্রে অভিনয় করছেন দিব্যা শেঠ শাহ (Divya Sheth Shah), তেজস্বিনী কোলহাপুরে (Tejashwini Kolhapure) এবং সঞ্জীব ত্যাগী (Sanjiv Tyagi)। এদিন ‘ইয়েস পাপা’-র কিছু ঝলক শেয়ার করেছেন হেমা।

রামকমল জানালেন, ছয় বছর আগে সাংবাদিকতার সূত্রে তাঁর সাথে আলাপ হয়েছিল পরিচালক সইফ হায়দার হাসানের। তাঁর নাটক রামকমলের অত্যন্ত পছন্দের। ফলে তিনি যখন ‘ইয়েস পাপা’-র প্রস্তাব দেন, তখনই রাজি হয়ে গিয়েছিলেন রামকমল।

রামকমলের মতে, এই ফিল্মটি মানুষকে ভাবতে বাধ্য করবে বর্তমান সামাজিক পরিস্থিতির ব্যাপারে। কারণ কাহিনীটি সমাজ থেকেই উঠে আসা। রামকমল আশাবাদী, ফিল্মটি দেখার পর মানুষ আরও সচেতন হবেন।

whatsapp logo