Hoop Life

Lifestyle: বাড়িতে জবা গাছ থাকা কিসের ইঙ্গিত দেয়!

বাস্তুশাস্ত্রে, কিছু ফুলের বিশেষ গুরুত্ব রয়েছে। এর মধ্যে একটি হল জবা ফুল। এটি ইতিবাচক শক্তি যোগায়। আসুন জেনে নি এর উপকারিতা। জবা ফুল খুব সুন্দর। এই ফুলের বিশেষ গুরুত্ব বাস্তুশাস্ত্রে বলা হয়েছে। এই ফুল জীবনের অনেক সমস্যা দূর করতে কাজ করে। চলুন Hoophaap এর পাতায় জেনে নেওয়া যাক, কীভাবে ঘরে সুখ ও সমৃদ্ধি আনতে জবা ফুল ব্যবহার করতে পারেন? অনেকেই জানেন না, সূর্যদোষ দূর করতে সাহায্য করে জবা। এটি খুবই উপকারী। বাড়ির পূর্ব দিকে এই ফুলের একটি গাছ লাগান। এর ফলে ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার হয়। নেতিবাচক শক্তি চলে যায়। শিশুর পড়াশোনার প্রতি আগ্রহ বাড়াতে পড়ার টেবিলে এই ফুল রাখলে শিশুরা পড়াশোনায় অনেকটা মনোনিবেশ করতে পারে।

আমরা অনেকেই বাগান সাজানোর জন্য নানান রকমের গাছ লাগিয়ে থাকি, আর এই গাছগুলো যদি নিয়ম করে আমরা লাগাইবা বাস্তু মেনে লাগাই, তাহলে বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, জীবন কিন্তু একেবারে পালটে যেতে পারে। আমাদের অর্থনৈতিক জীবন আমাদের শারীরিক জীবন, আমাদের মানসিক জীবন একেবারে পাল্টাতে অবশ্যই আপনি এইভাবে বাস্তু মেনে গাছ লাগান। কিন্তু আবার উল্টোপাল্টা গাছ লাগালে কিন্তু জীবন একেবারে ক্ষতিগ্রস্ত হয়ে যেতে পারে, আমরা অনেকেই এগুলো বিশ্বাস করি না, ভাবি এগুলো কুসংস্কার। কিন্তু আপনি কি জানেন? যে একটিমাত্র গাছ আপনার জীবনকে যেমন সুন্দর করে তৈরি করতে পারে, আবার খারাপও করে দিতে পারে, তাই অবশ্যই বাস্তু মেনে গাছ লাগান। আমাদের পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

বাস্তু বিশেষজ্ঞরা মনে করছেন, আপনি যদি আপনার বাড়ির উঠোনে কিংবা ছাদে একটি জবা ফুলের গাছ লাগাতে পারেন, তাহলে আপনার জীবন কিন্তু একেবারে সুন্দর হয়ে যাবে। লাল জবা হনুমানজির খুব প্রিয়। প্রতি মঙ্গল এবং শনিবার যদি হনুমানজির চরণে একটি করে লাল জবা রাখতে পারেন, তাহলে বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, আপনার জীবন একেবারে পাল্টে যাবে। এছাড়াও আপনি যদি অনেকদিন ধরে অর্থনৈতিক সংকটের মধ্যে ডুবে থাকেন, তাহলে এই একটি লাল জবা দিয়ে আপনি মা কালী পুজো করতে পারেন। কালীপুজোর সময় অবশ্যই লাল টুকটুকে জবা দিয়ে মায়ের পূজা দিন, দেখবেন মনের কামনা, বাসনা সব পূর্ণ হবে। শুক্রবার দেবী লক্ষ্মীকে এই ফুল অর্পণ করুন। এতে আর্থিক সমস্যা দূর হয়। ঘরে আসবে সুখ, শান্তি ও সমৃদ্ধি।

তাই নিয়ম মেনে বাস্তু মেনে আপনি আপনার বাগানের একটি লাল জবা ফুল রাখুন, তবে গাছ লাগানোর ক্ষেত্রে আপনাকে নিয়ম মানতে হবে। বাস্তু মেনে আপনাকে সঠিক স্থানে রাখতে হবে। নোংরা আবর্জনা পূর্ণ জায়গায় এই ধরনের গাছ কখনোই লাগাবেন না। অপরিষ্কার জায়গায় গাছ লাগানো বাস্তুমতে, একেবারেই উচিত নয়, তাহলে কিন্তু হিতে বিপরীত হতে পারে। তবে বাস্ত বিশেষজ্ঞরা বলছেন, শুধু জবা গাছ নয়, তুলসী গাছ, গোলাপ গাছ, অ্যালোভেরা গাছ এইগুলোও কিন্তু আপনার জন্য অত্যন্ত উপকারী এছাড়া লাগাতে পারেন মানিপ্লান্ট।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।