Hoop News

Hilsa Fish: পদ্মার ইলিশ এবার বাংলার বাজারে, কিন্তু কত টাকা ইলিশের দাম জানেন?

অবশেষে অনেক টালবাহানার পর বাংলাদেশের ইলিশ পৌঁছে গেছে হাওড়ার বাজারগুলোতে, শুক্রবার সকাল থেকেই হাওড়ার যে সমস্ত পাইকারি বাজার রয়েছে সেখানে বাংলাদেশের এই রূপলি শস্য বিক্রি অনেকটাই বেড়ে গেছে। সকলেই হয়তো অপেক্ষা করে বসেছিলেন কবে ইলিশ মাছ আসবে। পাইকারি বিক্রেতারা জানিয়ে দিয়েছেন মোট 10 মেট্রিক টন ইলিশ এসে গেছে হাওড়ার বাজারে, শুক্রবারের মধ্যে জেলার সমস্ত খুচরা বাজারে পৌঁছে যাবে রূপোলি শস্য।

খাদ্য রসিক বাঙ্গালীদের পাতে এবার পড়তে চলেছে পদ্মার ইলিশ। শুক্রবার সকাল থেকে হাওড়ার পাইকারি বাজার গুলিতে কেজি প্রতি প্রায় 1450 থেকে 1600 টাকা দরে ঘোরাফেরা করছে ইলিশ মাছের দাম। বাংলাদেশ থেকে এখনো পর্যন্ত রাজ্যের প্রায় 40 মেট্রিক টন ইলিশ এসে গেছে বৃহস্পতিবারই পেট্রোল সীমান্ত সীমান্ত হয়ে এদেশে ঢুকেছে বাংলাদেশের ইলিশ মাছ।

পুজোর আগে বাজারে পদ্মার ইলিশ ঢোকায় বেজায় খুশি হচ্ছেন, প্রত্যেকের শুক্রবার থেকেই কলকাতার সমস্ত বাজার গুলিতে ইলিশ মাছ পৌঁছে যাবে বলে জানানো হচ্ছে। তবে এই মাছের দাম কতটা মধ্যবিত্তের নাগালের মধ্যে থাকবে সে বিষয় যথেষ্ট সংশয় রয়েছে। সুতরাং জানা যাচ্ছে যে, এখনই ইলিশ মাছের দাম একেবারে জলের ধরে হবে না, পাইকারি বাজারে ইলিশ মাছের দাম কেজি প্রতি প্রায় 1700 টাকা হয়েছে খুচরো বাজারে তার দাম বাড়বে এ বিষয়ে কোনো সন্দেহ নেই। তবে পরবর্তীকালে যদি যোগান বেড়ে যায় সেক্ষেত্রে ইলিশের দামও অনেকটা বাড়বে বলে জানানো হচ্ছে।

Related Articles