whatsapp channel

Holi Special Beauty Tips: রং মেখে ত্বক ও চুলের দফারফা? জেনে নিন সহজ টিপস

সকাল থেকে জমিয়ে রং খেলেছেন? ত্বক আর চুলের একেবারে দফারফা? ত্বক ও চুল ভালো থাকবে কয়েকটা সহজ নিয়মে বাড়িতে থাকা কয়েকটা উপাদান দিয়েই আপনি কিন্তু এই ধরনের কেমিক্যালযুক্ত রংকে ত্বক…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সকাল থেকে জমিয়ে রং খেলেছেন? ত্বক আর চুলের একেবারে দফারফা? ত্বক ও চুল ভালো থাকবে কয়েকটা সহজ নিয়মে বাড়িতে থাকা কয়েকটা উপাদান দিয়েই আপনি কিন্তু এই ধরনের কেমিক্যালযুক্ত রংকে ত্বক এবং চুল থেকে একেবারে তুলে ফেলতে পারবেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন রং খেলার পরে কিভাবে ত্বক আর চুলের যত্ন নেবেন।

Advertisements

চুলের যত্ন- রঙ মাখা চুল থেকে রং তোলার জন্য প্রথমেই শ্যাম্পু করতে যাবেন না প্রথমে ভাল করে জল দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে তার আগে কোনো শুকনো জায়গায় দাঁড়িয়ে রং যতটা পারবেন ঝরিয়ে নেবেন। তারপর জল দিয়ে পরিষ্কার করার পরে ভালো করে শ্যাম্পু দিয়ে অন্তত দু-তিনবার ধুয়ে নেবেন।

Advertisements

ত্বকের যত্ন – রং মাখার সময় আমাদের খেয়াল থাকে না। যে এই রং তুলতে বা এই রং আমাদের ত্বকের জন্য ঠিক কতটা ক্ষতিকর সে যাই হোক উৎসবের দিনে রং মাখবে না। তাও হয় না, কিন্তু এই রংকে যদি একেবারে তুলে ফেলতে চান, তাহলে রান্না ঘরে থাকা কয়েকটা উপাদানের উপরে আপনাকে নির্ভর করতে হবে। কেমিক্যালযুক্ত ক্লিনজার নয়, কাঁচা দুধ দিয়ে প্রথমে মুখ পরিষ্কার করে নিন। তারপর বেসন, আটা, ময়দা হাতের সামনে যা পাবেন তা দিয়ে সামান্য জলে গুলে নিয়ে মুখের উপরে ভালো করে ম্যাসাজ করে নিন। যদি খুব শুকনো লাগে অবশ্যই এর সঙ্গে একটু নারকেল তেল মিশিয়ে নিতে পারেন। তবে খুব তাড়াতাড়ি রং তোলার জন্য কখনোই বেশি ঘষাঘষি করতে যাবেন না, তাহলে কিন্তু ত্বকের উপরের র‍্যাশ বের হতে পারে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar