whatsapp channel

৫২ তেও দিব্যি ফিট অক্ষয় কুমার, রইল খিলাড়ির ফিটনেসের সিক্রেট

কথায় আছে স্বাস্থ্যই সম্পদ। স্বাস্থ্য যদি ঠিক না থাকে তাহলে মন ভালো থাকবে না। আর মন ভালো না থাকলে কোন কাজই ঠিকঠাক করে করা যাবে না। তাই সবার আগে প্রয়োজন…

Avatar

HoopHaap Digital Media

Updated on:

Advertisements
Advertisements

কথায় আছে স্বাস্থ্যই সম্পদ। স্বাস্থ্য যদি ঠিক না থাকে তাহলে মন ভালো থাকবে না। আর মন ভালো না থাকলে কোন কাজই ঠিকঠাক করে করা যাবে না। তাই সবার আগে প্রয়োজন স্বাস্থ্যকে ঠিক রাখা। অক্ষয় কুমার বলিউডের একজন জনপ্রিয় অভিনেতা। এই বয়সেও তিনি তাঁর শরীরকে যথেষ্টই ধরে রাখতে পেরেছেন। তার পেছনে রয়েছে তার ‘ফিটনেস সিক্রেট’।

Advertisements

১) তিনি তার সারা জীবনে কখনো এক কাপ চা বা কফি খাননি।

Advertisements

২) ধূমপান ও মদ্যপান করেননি।

Advertisements

৩) সূর্য ওঠার সাথে সাথে ঘুম থেকে উঠে পড়েন আর সূর্যাস্তের সময় শুতে চলে যান।

Advertisements

৪) সাধারণত সন্ধ্যে সাতটার মধ্যে তিনি তার রাতের খাবার খেয়ে নেন।

৫) রাত্রে কোন মিষ্টি জাতীয় খাবার তিনি খাননা।

৬) গাড়ি চড়ার থেকে তিনি হাঁটাকেই বেশি গুরুত্ব দেন, লিফটের বদলে তিনি ব্যবহার করেন সিঁড়ি।

অক্ষয় কুমারের প্রতিদিনের খাবার তালিকায় কি থাকে তা একটু জেনে নিন

এক গ্লাস দুধ আর পরোটা দিয়ে তিনি তার ব্রেকফাস্ট শুরু করেন। দুপুরের আগে তারপরে এক বাটি ফল খান। দুপুরে রুটি, ডাল, সবুজ সবজি, চিকেন এক বাটি দই খান। সন্ধ্যায় একবাটি ফলের রস খান চিনি ছাড়া। রাতে খুব হালকা খাবার, যেমন সুপ, স্যালাড, সামান্য সবজি। কিছুক্ষণ খাওয়ার পর পর তার যদি খিদে পায় তিনি তখন আপেল খান। ৭.৩০টায় রাতের খাওয়া খেয়ে নেওয়ার পরে ১০টায় শুয়ে পড়েন। এছাড়াও ফিটনেসের আরেকটি সিক্রেট হলও প্রচুর পরিমাণে যোগাভ্যাস করা। অক্ষয় কুমারের এই ফিটনেস সিক্রেট মেনে চলা কিন্তু খুব একটা কঠিন ব্যাপার নয়। আপনিও যদি ডায়েট কন্ট্রোল করবেন বলে ভেবে থাকেন তাহলে মেনে চলুন অক্ষয় কুমারের এই ফিটনেস ডায়েট।

whatsapp logo
Advertisements
Avatar