Advertisements

Lifestyle: ঘরে ইঁদুরের উৎপাত? বিষ ছাড়াই উপদ্রব কমাতে ব্যবহার করুন পাঁচটি উপাদান

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

সিদ্ধিদাতা গণেশের বাহন ইঁদুরের জ্বালায় আপনার কি একেবারে মাথা খারাপ হয়ে যাচ্ছে? দরকারি নথিপত্র সব ছোট্ট ছোট্ট দাঁতের টুকরো টুকরো করে কেটে একেবারে একসা করছে? ঘর নোংরা করছে? তবে শুধু একা থাকছে না এদিকে বাচ্চাকাচ্চা নিয়ে একেবারে পুরো সংসার পেতে বসেছে? কিভাবে তাড়াবেন ভেবে পাচ্ছেন না? না তাদেরকে আবার মারতেও চাইছে না?

যদি এইরকম অবস্থায় আপনি পড়ে থাকেন, তাহলে মাত্র পাঁচটি টিপস ফলো করলেই আপনি কিন্তু আপনার ঘর থেকে ইঁদুরকে তাড়িয়ে দিতে পারবেন। Hoophaap এর পাতায় দেখে ফেলুন ইঁদুর তাড়ানোর মাত্র ৫ টি সহজ টিপস।

১) রসুন রেখে দিন – ইঁদুরের চলাফেরার পথে বা ইঁদুর যেখান দিয়ে প্রবেশ করছে সেখানে কয়েক টুকরো রসুন কেটে রেখে দিন। রসুনের ঝাঁঝালো গন্ধে ইঁদুর একেবারে পালাই পালাই করবে।

২) পেঁয়াজ রাখতে পারেন – তবে শুধু রসুন না, পেঁয়াজও টুকরো টুকরো করে কেটে ইঁদুরের চলনপথে রেখে দিন। পিঁয়াজের মধ্যেও যে ঝাঁঝালো গন্ধ আছে, সেই ঝাঁঝালো গন্ধে ইঁদুর একেবারে আপনার বাড়িমুখো হবে না।

৩) লবঙ্গ তেল স্প্রে করুন – বেশ খানিকটা সরষের তেলের মধ্যে কবে কতগুলো লবঙ্গকে ভালো করে ফুটিয়ে নিন। আর সেই তেল আপনি যদি ইঁদুরের চলন পথে একটু স্প্রে করে দিতে পারেন তাহলে লবঙ্গর উগ্র গন্ধে ইঁদুর আসবে না।

৪) লঙ্কাতেই ফল পাবেন – ইঁদুর যেখান দিয়ে যাতায়াত করছে সেই জায়গাতে একটু আর শুকনো লঙ্কার গুঁড়ো ছড়িয়ে দিতে পারেন। শুকনো লঙ্কার ঝাঁঝালো ঝাঝে ইঁদুর আসবে না।

৫) কোকো পাউডার, প্লাস্টার অফ প্যারিস – সামান্য পরিমাণে কফি কিংবা কোকো পাউডারের সঙ্গে প্লাস্টার অফ প্যারিস ভালো করে গুঁড়ো করে ইঁদুরের চলন পথে রেখে দিন ইঁদুর এটি যখনই খেতে যাবে, খাওয়ার পরে জল খাবে বাইরে গিয়ে, ঠিক তখনই ইঁদুরের মৃত্যু ঘটবে।

উপরে পাঁচটি টিপস এর মধ্যে যেকোনো একটি ফলো করতে পারেন, বা কোনো একটি যদি কাজ না করে তাহলে পাঁচটি টিপসে ঘুরিয়ে ফিরিয়ে করতে পারেন। যেকোনো একটি টিপস ফলো করলে বা পাঁচটি টিপসের মধ্যে সবকটি টিপস ফলো করলেও আপনি কিন্তু আপনার বাড়িতে একেবারে সহজেই ইঁদুর মুক্ত করতে পারবেন। তবে এই ধরনের খুঁটিনাটি ছোটখাটো টিপস ফলো করতে অবশ্যই আমাদের পাতায় চোখ রাখুন।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow