whatsapp channel

মাত্র ৩০ মিনিটে ত্বকে জেল্লা আনতে যা করবেন

মধু ভীষণ উপকারী একটি উপাদান। বিশেষ করে শরীরের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে মধু প্রতিদিন গরম জলের মধ্যে দিয়ে খেতে পারেন এছাড়া যারা ডায়েট কন্ট্রল করছেন বা চর্বি গলাতে…

Avatar

HoopHaap Digital Media

মধু ভীষণ উপকারী একটি উপাদান। বিশেষ করে শরীরের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে মধু প্রতিদিন গরম জলের মধ্যে দিয়ে খেতে পারেন এছাড়া যারা ডায়েট কন্ট্রল করছেন বা চর্বি গলাতে চাইছেন তাদের জন্য মধু অত্যন্ত উপকারী একটি উপাদান।

১) মধু আর দুধ এর ফেসপ্যাক:
মধু এবং কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। আধ ঘন্টা রেখে দিলে আপনি মুখের বেশ জেল্লা দেখতে পাবেন।

২) মধু বেসনের ফেসপ্যাক:
এক চামচ মধু এবং এক চামচ বেসন ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে স্ক্রাব করুন। এবং আধঘন্টা রাখার পরে মুখ ভালো করে ধুয়ে ফেলুন। বেসন মরাকোষ পরিষ্কার করতে সাহায্য করে।

৩) মধু চালের গুঁড়োর ফেসপ্যাক:
এক চামচ মধু এক চামচ চালের গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে আধ ঘন্টা রেখে দিয়ে ভালো করে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এই মিশ্রণটি সপ্তাহে অন্তত দুদিন করতে পারেন।

৪) মধু কফির ফেসপ্যাক:
কফি পাউডার এর সঙ্গে মধু ভালো করে মিশিয়ে নিয়ে আধ ঘন্টা রেখে দিন। কফি মুখ পরিষ্কার করতে কাজে লাগে। ত্বককে সুন্দর ঝলমলে বানাতেও সাহায্য করে কফি।

উপরের বলে দেওয়া মধুর ফেসপ্যাক গুলি সপ্তাহে অন্তত ৩ দিন যদি নিয়ম করে লাগানো যায় তাহলে ত্বকের ওপরে থাকা সমস্ত সমস্যার সমাধান পাওয়া যাবে নিমেষের মধ্যে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media