Hoop Life

ঝাড়ু ব্যবহারের সঠিক নিয়ম শিখে নিন, নচেৎ বাস্তুমতে গৃহত্যাগ করেন মা লক্ষ্মী

সকালবেলা উঠে ঝাড়ু দিয়ে ঘর পরিষ্কার করা হয় এটাই গৃহস্থালির নিয়ম। কিন্তু আপনি কি জানেন নিয়মের যদি একটু অন্যথা হয়, তাহলে তা আপনার সংসারের জন্য বিপদ ডেকে আনতে পারে। শারীরিক সমস্যা আর্থিক অনটন যেকোনো কিছু অঘটন ঘটতে পারে নিমেষের মধ্যে। কিন্তু যদিও বাস্তু বিশেষজ্ঞদের মত অনুসারে, সঠিক নিয়মে ঝাড়ু ব্যবহার করা যায়, তাহলে তা আপনার সংসারের জন্য অত্যন্ত শুভ।

আমাদের প্রত্যেকেরই জীবনধারণের জন্য টাকার প্রয়োজন। কিন্তু অনেক সময় দেখা যায়, অনেক পরিশ্রম করার পরও অর্থ সমাগম হচ্ছেনা। তার জন্য হয়তো দায়ী থাকতে পারে আপনার বাড়ির এই ভীষণ মূল্যবান দরকারি জিনিসটি। যা হয়তো আমাদের সকলের চোখের আড়ালে থাকে। বিশেষজ্ঞরা বলেছেন, নোংরা আবর্জনায় জায়গায় সর্বত্রই সংসারে বিবাদ কলহ ইত্যাদি বাঁধে।পরিষ্কার পরিচ্ছন্ন স্থানে সর্বদা মা লক্ষ্মী বিরাজ করেন। কিন্তু পরিষ্কার করার জন্য যে ঝাড়ুর দরকার হয়, সেই ঝাড়ু ব্যবহারের সঠিক নিয়ম না জানলে আপনার সংসারে মা লক্ষ্মী প্রবেশ করতে পারবেনা।

বিশেষজ্ঞদের মতে,

সদর দরজার সামনে কখনোই ঝাড়ু রাখা উচিত নয়, এমন জায়গায় রাখা উচিত যাতে বাইরে থেকে আসা মানুষ তার চোখে একেবারেই না পরে।

ঝাড়ু কখনো দাঁড় করিয়ে রাখা উচিত নয়, সবসময় খেয়াল রাখতে হবে ঝাড়ু যেন শুইয়ে রাখা হয়।

বিশেষজ্ঞরা বলেছেন কখনোই ভেঙ্গে যাওয়া বা পুরনো ঝাড়ু দিয়ে ঝাঁট দেওয়া উচিত নয় নির্দিষ্ট সময় অন্তর অন্তর নিত্যনতুন ঝাড়ু কিনুন।

শোওয়ার ঘরে কখনোই ঝাড়ু রাখা উচিত নয় এতে সংসারে অশান্তি বৃদ্ধি পায়। বৈবাহিক সম্পর্কের অবনতি হয়। তাই নিজেদের শান্তি বজায় রাখার জন্য শোওয়ার ঘর থেকে বেশ খানিকটা দূরে ঝাড়ু রাখুন।

সূর্যাস্তের পরে কখনোই বাড়িতে ঝাড়ু দেওয়া উচিত নয় এতে মা লক্ষ্মী রুষ্ট হন। বিশেষজ্ঞরা বলেন সূর্যাস্তের আগে ঘর ঝাড়ু দিয়ে ভালো করে পরিষ্কার করে নিতে হয় এতে আর্থিক সমস্ত সমস্যা দূর হয়।

প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে ঝাড়ু দিয়ে ময়লা পরিষ্কার করে সদর দরজা ধোওয়া উচিত। এতে অর্থ সমাগমের প্রবেশপথ অনেকটা পরিষ্কার হয়।

তাছাড়া ঝাড়ু পাল্টানোর সময় যখন নতুন ঝাড়ু কিনবেন তখন শনিবার দেখে যদি একসঙ্গে তিনটি ঝাড়ু কেনা হয় তাহলে তা অনেকটাই শুভ।

whatsapp logo