Hoop PlusTollywood

Prosenjit Chatterjee: বয়স পেরিয়েছে ৬০-এর গণ্ডি, এখনও কী খেয়ে এত ফিট রয়েছেন প্রসেনজিৎ!

তাঁর সমকালীন অধিকাংশ অভিনেতাই ইন্ডাস্ট্রি থেকে নিজের দূরত্ব বাড়িয়ে নিয়েছেন। কিন্তু প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) এক্ষেত্রে ব্যতিক্রম। অভিনয় কেরিয়ারে নতুন ইনিংস শুরু করেছেন তিনি। বয়স পেরিয়ে গিয়েছে ৬০ এর গণ্ডি। কিন্তু তাঁকে দেখে সে কথা বোঝার সাধ্য কারোর নেই। এখনো চূড়ান্ত ফিট প্রসেনজিৎ। তাঁর সুপুরুষ চেহারা ঘায়েল করতে পারে ১৮ থেকে ৪৮ এর হৃদয়। কিন্তু কোন জাদুতে এখনো তারুণ্য ধরে রেখেছেন প্রসেনজিৎ? কী খেয়েই বা এত ফিট থাকেন তিনি?

জানলে অবাক হবেন, ‘ইন্ডাস্ট্রি’ প্রতিদিনের খাবারের তালিকায় ভাতই নেই। প্রায় ২০ বছর আগেই নিজের ডায়েট চার্ট থেকে ভাত সরিয়ে ফেলেছেন তিনি। হ্যাঁ, মাঝে মধ্যে কড়া নিয়মের একটু হেরফের হয় ঠিকই। তবে তবে সেটা ওই এক আধ দিনেই সীমাবদ্ধ থাকে। তবে তাঁর খাবারের তালিকায় কী কী থাকে? শশা এবং টক দই প্রসেনজিতের ডায়েটে থাকবেই। একথা অবশ্য তিনি নিজেও স্বীকার করেছেন। বহু বছর ধরেই এই দুই খাবার রয়েছে তাঁর ডায়েটে।

কড়া নিয়মে বেঁধে রেখেছেন তিনি নিজেকে। যখন শুটিং করেন সে সময়ে ডাবের জল খান প্রসেনজিৎ। খান ব্ল্যাক কফিও। তবে ঘন ঘন কফি একেবারে নয়। মিষ্টি বাদ পড়েছে তাঁর ডায়েট থেকে। মন চাইলেও জাঙ্ক ফুড থেকে নিজেকে দূরে রাখেন তিনি। দোকানের ভাজাভুজি, অস্বাস্থ্যকর খাবার একেবারেই খান না অভিনেতা।

গোটা দিনটা নিয়ম, রুটিনে বাঁধা থাকে প্রসেনজিতের। নিয়ম করে শরীরচর্চা করেন তিনি। তবে কড়া নিয়মে থাকলেও মাঝেমধ্যে একটু আধটু ডায়েটের বাইরেও বেরোন তিনি। ডায়েট ভুলে অন্যান্য খাবার দাবারও খেয়ে ফেলেন। বিশেষ করে পুজোর সময়ে নাকি কোনো ডায়েটই মানেন না প্রসেনজিৎ। একথা তিনি নিজেই বলেছিলেন দেবকে। তবে তার পাশাপাশি একটানা শরীরচর্চাও করেন তিনি। প্রসেনজিৎকে এখন টলিউডের পাশাপাশি বলিউডেও দেখা যাচ্ছে। ওয়েব সিরিজে অভিনয় করে প্রশংসা পেয়েছেন তিনি।

Related Articles