Hoop Life

Hair Care: বর্ষাকালে বেড়ে যায় চুলের সমস্যা, কিভাবে যত্ন নেবেন জেনে নিন

বর্ষাকাল মানেই চুল উঠে গিয়ে মাথায় টাক পড়ে যাওয়ার জোগাড় কিন্তু আপনি চুল পড়াকে কন্ট্রোল করতে পারেন, তবে বর্ষাকালে কিন্তু পেট ভালো রাখতে হবে, যদি অতিরিক্ত পেট খারাপ হয় বা জাঙ্কফুড খেয়ে ফেলেন, তাহলে কিন্তু চুল পড়তে পারে। তাই ভেতর থেকে শরীরকে সুস্থ রাখুন আর ওপরে মেখে ফেলুন ম্যাজিক তেল।

উপকরণ –
কালোজিরে ৩ টেবিল-চামচ
একটি বড় আকারের অ্যালোভেরা পাতা
১ টেবিল চামচ মেথি
১ টেবিল চামচ কালো সরষে
পরিমাণমতো সরষের তেল
সমপরিমাণ নারকেল তেল
ভিটামিন ই ক্যাপসুল

প্রত্যেকটি উপকরণকে আপনাকে খুব ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ফেলতে হবে, আর দেখবেন আপনার চুল একেবারে সুন্দর কালো কুচকুচে এবং লম্বা হয়ে গেছে। বর্ষাকালে অতিরিক্ত চুল পড়ার সমস্যা থেকে অনেকাংশে রেহাই দেবে।

তেলের উপকারিতা অনেক আছে, এই তেল যদি আপনি একবার মাখতে শুরু করেন তাহলে জেনে নিন কি কি উপকার পাবেন।

১) চুলের পরিমাণ অনেকাংশে বেড়ে যাবে- তাদের অকালে চুল অনেকাংশে পড়ে গেছে মাথা ফাঁকা হয়ে গেছে তারা এই তেল একবার ব্যবহার করে দেখতে পারেন।

২) খুশকির পরিমাণ দূর হয়ে যাবে- তাদের মাথায় অনেক পরিমাণে খুশকি আছে, তারা কিন্তু সহজেই এই তেল ব্যবহার করে খুশকি কে কমিয়ে আনতে পারেন।

৩) চুল কালো করতে সাহায্য করে – তাদের চুল কম বয়সে পেকে যাচ্ছে, অবশ্য যারা বৃদ্ধ বৃদ্ধা আছেন, তারাও একবার এই তেল লাগিয়ে দেখতে পারেন তাহলে কিন্তু চুল সহজে কালো হয়ে যায়।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles