GossipHoop Plus

ওভার সাইজ থেকে যেভাবে মারকাটারি ফিগারে ফিরলেন নবাব কন্যা সারা আলি খান

একটা সময় ওজন ছিল ৯৬ কেজি। এখন সেই ওজন এসে থেমেছে ৫২ কেজিতে। ফ্যাটি শরীরকে কাবু করা যে সহজে সহজ নয় তা তারাই জানেন যারা এই সাইলেন্ট যন্ত্রণার মধ্যে দিয়ে যান। পছন্দের ড্রেস গায়ে ফিট হয়না, এমনকি মন খুলে সাজুগুজুও করা যায়না। আর করলেই বা কেউ ফিরেও তাকায়না সেভাবে। যদিও বা কেউ তাকায় তাঁর মুখে একটাই উক্তি কি মোটা হয়ে গেছিস! কম খা- এরকম নানান বিধান ঢিলের মতন গায়ে এসে বিঁধে। এই একই যন্ত্রণার স্বেচ্ছা সেবক ছিলেন নবাব কন্যা সারা আলি খান।

বর্তমানে বলি ইন্ডাস্ট্রির জনপ্রিয় মুখ সারা আলি খান। তাঁর দুর্দান্ত ফিগার, প্রাণখোলা হাসি, আর চটকদার রূপে ঘায়েল বহু ইয়ং জেনারেশন। কিন্তু, কী ভাবে নিজের এমন আমূল রূপান্তর ঘটালেন সারা? তাঁর ‘ফ্যাট টু ফিট’ হওয়ার পথে রহস্য কী?

স্লিম ফিট হওয়া মোটেই সহজ বিষয় নয়, কিন্তু সারার অক্লান্ত পরিশ্রম আর লড়াই করার মানসিকতা তাঁকে পৌঁছে দিয়েছে ঝকঝকে গ্ল্যামার দুনিয়ায়। কঠিন পরিশ্রম এবং স্বাস্থ্যকর খাবার তাঁকে এনে দিয়েছে সুন্দর টোন্ড ফিগার।

কৈশোরের সময় থেকে সারা পলিসিস্টিক ওভারি ডিসঅর্ডারে ভুগছিলেন, পাশাপাশি চলত পছন্দের খাবার পিত্জা ও বার্গার। ফলে মোটা হয়ে যাওয়ার প্রবনতা তাঁর মধ্যে ছিল প্রথম থেকে। কিন্তু যেই বছর স্নাতকের ডিগ্রী শেষ করলেন তাঁর এক বছর আগে থেকেই মাথায় ভূত চাপে রোগা হওয়ার। ব্যাস সেই থেকে শুরু নতুন লড়াই। খাওয়া-দাওয়াতে রাশ টানেন সারা, পাশাপাশি চলে জোরকদমে শরীরচর্চা। নিজেকে সুস্থ রাখার জন্য হাঁটা প্রাকটিস করলেন সারা, প্রতিদিন নিয়ম করে অনেকটা হাঁটতেন এবং পাশাপাশি চলত সাইক্লিং এবং ট্রেডমিল। এখন সারা ছিপছিপে সুন্দরী, যার রূপে মুগ্ধ স্বয়ং করিনাও।

Related Articles