Hoop Life

Hair Care Tips: দ্রুত চুল লম্বা করার সহজ পাঁচটি টিপস শিখে নিন

চুল লম্বা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু বাড়িতে থাকা কয়েকটা সহজ-সরল উপাদান দিয়ে অথবা কয়েকটা নিয়ম যদি আপনি মেনে চলতে পারেন, তাহলে সহজেই আপনার চুল হবে লম্বা। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) চুল লম্বা করতে সাহায্য করে। চালের জলে ভেজানো জল অন্তত ১২ ঘণ্টা রেখে দিয়ে তারপর সেই জল যদি চুলে লাগিয়ে দিতে পারেন এবং এটি যদি আপনি পর পর এক মাস টানা করতে পারেন, তাহলে এক মাস পরে দেখবেন, একটু হলেও আপনার চুল লম্বা হয়েছে।

২) চুল লম্বা করতে সবচেয়ে প্রথমে যেটা করতে হবে। তা হলো শ্যাম্পু করার সময় বা চুলে অয়েল ম্যাসাজ করার সময় সব সময় মাটির দিকে মাথাটা নিচু করে চুলটা ফেলে দিয়ে করবেন। মাধ্যাকর্ষণের দিকে চুল ফেলে যদি শ্যাম্পু আর অয়েল ম্যাসাজ করেন তাহলে চুল তাড়াতাড়ি বেড়ে যায়।

৩) চুল লম্বা করতে নারকেল তেলকে ভালো করে গরম করে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করুন। এতে কিন্তু চুলের ভীষণ ভালো একটি খাবার। পর পর একমাস করলেই আপনি নিজের চুলের তফাতটা নিজেই বুঝতে পারবেন।

৪) চুল লম্বা করতে সাহায্য করে পেঁয়াজের রস। শ্যাম্পুর সঙ্গে যদি পেঁয়াজের রস মিশিয়ে শ্যাম্পু করতে পারেন, আর প্রতিবার যদি করতে পারেন তাহলে কিন্তু আপনার চুল লম্বা হবে।

৫) চুল লম্বা করতে সাহায্য করে কারি পাতা। গরম নারকেল তেলের মধ্যে কারিপাতার পেস্ট মিশিয়ে মিশ্রণটি থেকে এই পেস্ট যদি মাথায় লাগাতে পারেন, তাহলে আপনার চুল হবে ঘন কালো এবং লম্বা।

Related Articles