whatsapp channel

Kitchen Tips: ছুরির ধার কমে গেলে বাড়িতেই ধার দেওয়ার পদ্ধতি শিখে নিন

ছুরি দিয়ে কাটতে কাটতে অনেক সময় ছুরির ধার কিন্তু নষ্ট হয়ে যায় ছুরির ধার কে যদি বজায় রাখতে চান, তাহলে ঘরোয়া উপায়ে কয়েকটি পদ্ধতি মেনে চলতে পারেন তাহলে কিন্তু ছুরির…

Avatar

Advertisements
Advertisements

ছুরি দিয়ে কাটতে কাটতে অনেক সময় ছুরির ধার কিন্তু নষ্ট হয়ে যায় ছুরির ধার কে যদি বজায় রাখতে চান, তাহলে ঘরোয়া উপায়ে কয়েকটি পদ্ধতি মেনে চলতে পারেন তাহলে কিন্তু ছুরির ধার সেই আগের মতন হয়ে যাবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

প্রথমত, ছুরিকে সামান্য গরম জলের মধ্যে নুন দিয়ে ভালো করে মিশিয়ে সেই জল দিয়ে ভালো করে আগে পরিষ্কার করে নিতে হবে। শিরিষ কাগজ দিয়ে খুব ভালো করে ঘষে নিতে হবে, এইভাবে যদি নিয়মিত করতে পারেন, তাহলে সুরের ধারার কমবে না।

Advertisements

দ্বিতীয়ত, ছুরির ধার যদি কমে যায়, তাহলে ছুরিতে একটি ইটের টুকরো দিয়ে বেশ ভালো করে ঘষতে পারেন, তাহলে কিন্তু ছুরির ধার একেবারে ভালো হয়ে যাবে।

Advertisements

তৃতীয়ত, ছুরিতে ধার কমে যাওয়ার একটি কারণ হলো লেবু অথবা টমেটো এই ধরনের অ্যাসিডিক জিনিস আমরা কাটার পরে অনেক সময় ছুরি ধুয়ে রাখতে ভুলে যান অনেকে, কিন্তু এগুলো যদি দীর্ঘদিন ধরে এইভাবে ছুরির উপর জমে থাকে, সেক্ষেত্রে ছুরিতে ধার কিন্তু কমে যেতে পারে, তাই অবশ্যই এগুলি কাটার পরে শরীর ভালো করে ধুয়ে মুছে পরিষ্কার করে রাখুন।

Advertisements
whatsapp logo
Advertisements