Hoop Life

Kitchen Tips: ময়দায় পোকার উপদ্রব কমানোর পাঁচটি টিপস

ময়দার মধ্যে পোকা গিজগিজ করছে? কি করবেন বুঝতে পারছেন না? আমাদের অনেক সময় এই ধরনের নানান রকম সমস্যা দেখা যায়, বিশেষ করে বর্ষাকালে যখন বাইরে স্যাঁতসাতে আবহাওয়া থাকে, তখন এই সমস্যা অনেকখানি বেড়ে যায়, তো যদি নিচের ৫ টি টিপস ফলো করতে পারেন, তাহলে দেখবেন ময়দার কখনো পোকা থাকবে না।

১) দুটি শুকনো লঙ্কা রাখতে পারেন, যদি দেখেন ময়দায় প্রচুর পরিমাণে পোকা হয়েছে, সেক্ষেত্রে দুটো শুকনো লঙ্কা রাখলে কিন্তু সহজেই পোকা চলে যাবে বা মরে যাবে।

২) ময়দার মধ্যে যদি পোকা গিজগিজ করে, তাহলে দুটো তেজপাতা ফেলে রাখতে পারেন, যে কোনো কন্টেইনারে ময়দা রেখে, দুটো তেজপাতা রেখে দিন। তাহলেই দেখবেন আর পোকা আসবে না।

৩) পোকা ধরা ময়দার কৌটোর মধ্যে রেখে দিতে পারেন লবঙ্গ, লবঙ্গ কিন্তু পোকাকে আসতে অনেকটা দূর করে দেয়।

৪) কোন এয়ারটাইট কন্টেনারের ময়দাকে রেখে দিন, যাতে সহজে পোকামাকড় ভেতরে না ঢুকতে পারে, অনেক সময় কৌটোর উপরের ঢাকা যদি কোন কারণে খোলা থাকে, তাহলে কিন্তু পিঁপড়ে পোকামাকড় সহজেই ঢুকে যেতে পারে এদিকে খেয়াল রাখতে হবে।

৫) সর্বোপরি ভালো জাতের ময়দা কিনতে হবে, যে কোন ব্র্যান্ডের খোলা বাজারে পাওয়া ময়দা কিনবেন না, ভালো ব্র্যান্ডের ময়দা কিনে নিতে হবে, তাহলেই দেখবেন, সহজে পোকা ধরবেনা নষ্ট হবে না।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক