Hoop Life

Lifestyle: সংসারে শান্তি বজায় রাখতে ঠাকুর পূজোর সময় ভুলেও করবেন না এই পাঁচটি কাজ

জীবনের শান্তি পাওয়ার জন্য আমরা ঠাকুর পূজা করে থাকি কিন্তু ঠাকুর পূজা করার সময় আমরা এমন এমন কিছু কাজ করে ফেলি যা হয়তো আমরা জেনে করিনা, জেনে করলে তা থেকে কিন্তু আমরা সেটা সমাধান সাথে সাথেই পেতে পারি। কিন্তু যে জিনিস আমরা না জেনে করি সে সমস্ত নিয়ম বলে দিয়েছে বাস্তু বিশেষজ্ঞরা। তারা বলছেন যে ঠাকুর পূজা করার সময় ভুল করেও এই পাঁচটি কাজ করবেন না। তাহলে কিন্তু হতে পারে মহা বিপদ, আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিছুই পাঁচটি কাজ যা আপনি একেবারেই ঠাকুর পূজোর সময় ভুলেও করবেন না।

১) অপরিষ্কার জামাকাপড় পরে কখনোই ঠাকুরঘরে ঢুকবেন না – কখনোই কোনোভাবে অপরিষ্কার জামাকাপড় পড়ে ঠাকুর ঘরে ঢুকবেন না, অপরিষ্কার হয়ে ঠাকুর ঘরে ঢোকা কখনোই উচিত নয়।

২) ঠাকুরঘরে পূর্ব পুরুষের ছবি রাখবেন না – আমরা অনেক সময় ঠাকুর ঘরে পূর্ব পুরুষের ছবি রাখি, তা কিন্তু বাস্তু মতে একেবারেই করা উচিত নয়।

৩) একসঙ্গে অনেক ঠাকুরের মূর্তি বা ছবি রাখবেন না – একসঙ্গে অনেক ঠাকুরের মূর্তি বা ছবি রাখবেন না, এতে কিন্তু অনেক সমস্যা হতে পারে তাই কয়েকটা ছবি রাখলেই যথেষ্ট।

৪) কোন ভেঙে যাওয়া মূর্তি ঠাকুর ঘরে রাখবেন না – ছিঁড়ে যাওয়া ঠাকুরের ছবি অথবা ভেঙে যাওয়া ঠাকুরের মধ্যে কখনোই আপনি আপনার গৃহের মধ্যে রাখবেন না।

৫) নষ্ট হয়ে যাওয়া ফুল ঠাকুর ঘর থেকে পরিষ্কার করে ফেলুন – নষ্ট হয়েছে আমার সমস্ত ফুল ঠাকুর ঘর থেকে পরিষ্কার করে ফেলুন অনেক সময় আমরা বাসি ফুল রেখে দিই, খেয়াল করি না,  এটা কিন্তু অনেক অশুভ বার্তা আপনার জন্য বয়ে আনতে পারে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।