Hoop Fitness

Lifestyle: মাসে কতবার শারীরিক মিলন উচিৎ! গবেষণা জানাচ্ছে দারুন তথ্য

শারীরিক মিলন যে কোনো সম্পর্কের প্রধান মূলধন। এই শারীরিক সম্পর্কের জন্য অনেকের মধ্যে চরম দূরত্ব তৈরি হয়, আবার রোম্যান্টিক জীবনের শুরু হয়। আজকাল সিনেমা হোক বা ওয়েব সিরিজ বা ধারাবাহিক, শারীরিক সম্পর্কের ঝলক বা শারীরিক সম্পর্কের নানান দৃশ্য সবসময়ের জন্য মানুষকে উৎসাহিত করে। এই শরীর নিয়েই যত উত্তেজনা, অশান্তি, রাগ, ক্রাইম, এবং রোম্যান্স। এদিকে কাম সম্বরণ করা হল সবথেকে কঠিন কাজ। কিন্তু, এই কাম সঠিক ভাবে না কাজ করলে জীবনে রোম্যান্স কম হয়ে যায়।

চলুন, আজ জানি সপ্তাহে কতবার শারীরিক মিলন করলে সম্পর্ক সুস্থ থাকে বা কতবার উচিত এই মিলনের।

গবেষণা এবং যৌন ও মনোবিদ বিশেষজ্ঞরা বলছেন, শারীরিক মিলনের নির্দিষ্ট কোনো সময় নেই। এমন নয় যে সপ্তাহে বা মাসে এই নির্দিষ্ট কয়েকদিন সম্পর্ক করতেই হবে অর্থাৎ মিলিত হতেই হবে। শরীর ও মন চাইলেই শারীরিক মিলনের পথে হাঁটা উচিত। নয়তো কিছুদিনের বিশ্রাম নিলে মন্দ নয়। অর্থাৎ সমস্ত বিষয়টাই নির্ভর করছে আপনাদের ইচ্ছা অনিচ্ছার উপর।

শারীরিক অস্ত্রপ্রচার বা ভাইরাল অসুখ বা পিরিয়ডের ব্যথা বর্তমান থাকলে শারীরিক মিলন কিছুদিন এড়িয়ে চলা ভালো। এক্ষেত্রে অবশ্যই দুজন সঙ্গীর মতামত নিতে হবে। যতক্ষণ পর্যন্ত না দুজন সঙ্গী রাজি হচ্ছেন ততক্ষন পর্যন্ত শারীরিক সম্পর্ক থেকে দূরে থাকা ভালো। উল্লেখ্য, ইন্টারন্যাশনাল সোসাইটি ফর সেক্সুয়াল মেডিসিন এর মত অনুযায়ী, যৌন মিলনের কোনও ধরা-বাঁধা সংখ্যা নেই। গোটা বিষয়টি নির্ভর করে সম্পর্কে থাকা মানুষদের উপর।

Disclaimer: শারীরিক মিলন বা এই সংক্রান্ত যাবতীয় সুবিধা অসুবিধা একজন যৌন বিশেষজ্ঞ সঠিক পরামর্শ দিতে পারেন।

whatsapp logo