Advertisements

Free TV Channel: প্রতি মাসে খরচ ছাড়াই বিনামূল্যে দেখতে পাবেন টিভি, বাম্পার প্রকল্প সরকারের তরফে

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

প্রতিদিন টিভি দেখার জন্য অনেক অনেক টাকা খরচা করছেন? টাকা কম করার জন্য আপনি কি ডিশ টিভি ইনস্টল করার কথা ভাবছেন। তাহলে এই প্রতিবেদনটি আজকে আপনার জন্য। কিভাবে আপনার প্রতি মাসে টিভি দেখাটা একেবারে কম খরচে হবে তা নিয়েই আজকের প্রতিবেদন। তবে আপনি কি জানেন? কয়েকটা ফোন নম্বরে ফোন করলেই আপনি একেবারে বিনামূল্যে টিভি চ্যানেলের বেশ কটা চ্যানেল দেখতে পাবেন।

তবে সরকারের তরফ থেকে প্রতি মাসে ডিশ টিভি রিচার্জ নিয়ে চিন্তা করতে বারণ করা হচ্ছে, এখন কম পয়সায় টিভি দেখানোর একটা প্রকল্প নিয়ে আসছে, সরকারের তরফ থেকে এই প্রকল্পের যদি সুবিধা একবার আপনি জানতে পারেন। তাহলেই টিভি দেখা অনেক সহজ এবং কম ব্যয়বহুল হবে। প্রকল্পটির নাম DD Free DTH স্কিম।

এই স্কিমের সাহায্যে কিভাবে বিনামূল্যে টিভি দেখবেন?

ডিডি এই বিনামূল্যে ডিশ ডিটিএইচ পরিষেবার বিকল্পটি দিচ্ছে। ২০০৪ সালে শুরু হয়েছিল এই পরিষেবা। এই পরিষেবাটি নেওয়ার পরে, আপনাকে ফ্রি-টু-এয়ার (FTA) ডাইরেক্ট-টু-হোম (DTH) দেওয়া হবে। যার অর্থ হলো প্রতি মাসে টিভি দেখার জন্য কোনরকম টাকা খরচ করতে হবে না।

ইনস্টল করার জন্য কত টাকা খরচ করতে হবে?

  • মাসে মাসে যেমন টাকা দিতে হবে না, তাই এই পরিষেবাটি কেনার জন্য প্রথমেই একবারে টাকা খরচ করতে হবে, তার জন্য দিতে হবে দু হাজার টাকা।
  • যার ফলে আপনি বিনামূল্যে টিভি দেখতে পারবেন। এই টিভির সঙ্গে পাওয়া যাচ্ছে কম্প্যাক্ট সাইজের এন্টেনা।
  • এক্ষেত্রে শুধু সরকারি যে সমস্ত চ্যানেল আছে, সেগুলোই একমাত্র দেখতে দেখা যাবে, যদি পেইড চ্যানেল দেখতে চান তাহলে অবশ্যই অর্থ দিতে হবে।

এই পরিষেবার জন্য আবেদন করবেন কীভাবে?

  • ডিশের জন্য প্ৰথমে দু’টো নম্বরে ফোন করতে হবে। নম্বর গুলি হল- 1800114554, 011-25806200। আপনি এই নম্বরগুলিতে যোগাযোগ করে যাবতীয় তথ্য পেতে পারেন।
  • এরপর স্থানীয় কেবল অপারেটরকে জানাতে হবে আপনি এই পরিষেবা নিতে চান। স্থানীয়ভাবে রিসিভার লাগাতে গেলে আপনাকে অবশ্যই টাকা দিতে হবে।
  • তবে এই পরিষেবা পাওয়ার জন্য যদি আপনার বাড়িতে টিভি না থাকে, সেক্ষেত্রে টিভি আপনাকে নিজেকেই কিনে নিতে হবে।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow