Hoop Fitness

Lifestyle: যে কারণে বিবাহিত পুরুষরা প্রতিদিন এলাচ খাবেন

মাংস হোক বা বিরিয়ানি কিংবা এক কাপ চা, যদি এলাচ না হয় তাহলে ঠিক জমে না। একটু এলাচ গুঁড়ো চা,বিরিয়ানি, মাংস কিংবা মুগ ডালের স্বাদ বহুগুণ বাড়িয়ে দেয়। অনেকে কেক তৈরি করতেও এলাচ গুঁড়ো ব্যাবহার করেন। যাইহোক, রান্নায় এলাচের মহিমা অনেক আছে ঠিকই, তেমনই আছে পুরুষদের জন্যেও। পুরুষরা যদি নিয়মিত এলাচ মুখে দেন এবং খান অল্প করে তবে নানাবিধ উপকার পাবেন, সেই উপকার নিয়েই আজকের আলোচনা।

জেনে নিই, এলাচ কেন খাবে পুরুষরা? সুগন্ধী এলাচের মধ্যে রয়েছে কার্বোহাইড্রেট, ডায়েটারি ফাইবার, ক্যালসিয়াম, পটাসিয়াম, ম্যাগনেসিয়াম, আয়রন, ফসফরাস, ভিটামিন সি, ফাইবার, এবং অ্যান্টি অক্সিড্য়ান্ট। তাই নিয়মিত এলাচের কয়েকটা দানা খেলে বিবাহিত পুরুষদের মধ্যে আশ্চর্য রকমের শক্তি বৃদ্ধি পায়। শরীর ক্লান্ত থাকলে সেটি কাটিয়ে শরীর ও মন চাঙা করে তোলে।

এলাচ আসে আদার পরিবার থেকে, তাই আদায় যা যা গুন রয়েছে, সেই গুন আছে এলাচের মধ্যেও। জ্বর সর্দি কাশি হলে এলাচ মুখে রাখা যেতে পারে। বা এলাচ দেওয়া চা ও দুধ সেবন করা যেতে পারে।

অতিরিক্ত স্থূলতা, উচ্চ রক্তচাপ এবং উচ্চ কোলেস্টেরল সঙ্গমে বাধা সৃষ্টি করতে পারে। তাই এই ধরনের সমস্যার মুখোমুখি হলে, নিয়মিত ওষুধ, শরীরচর্চা এবং সাথে ঘরোয়া টোটকা হিসেবে এলাচ খাওয়া যেতে পারে। পুরুষরা পাবে আশ্চর্য রকমের ফল। এছাড়াও, বিবাহিত পুরুষদের জন্য এটি ভীষণ উপকারী উপাদান। চুম্বনের পূর্ব মুহূর্তে একটু এলাচ চিবিয়ে নিতে পারেন, এতে করে মুখ প্রাকৃতিক ভাবে ফ্রেস লাগবে, এমনকি মুখের ঘা নিরাময়ে সাহায্য করে এলাচ।

whatsapp logo