Hoop Fitness

Lifestyle: দইয়ের সঙ্গে ভুলেও এই পাঁচটি খাবার খাবেন না, পেটের গোলমাল অনিবার্য

অনেক সময় অনেকের দই খেলে পেটের গন্ডগোল হয়। কিন্তু সব দোষ কিন্তু দইয়ের উপরে চলে যায়। দই খাওয়া আপনি কি জানেন শরীরের জন্য ভীষণ ভালো। তাই দই খাওয়া বন্ধ করবেন না, দইয়ের সঙ্গে এই খাবারগুলি একেবারে খাবেন না। তাই Hoophaap এর পাতায় জেনে নিন দইয়ের সঙ্গে কোন পাঁচটি খাবার একেবারে খাওয়া উচিত নয়।

১) দই খাওয়ার সঙ্গে কখনোই আম খাবেন না। আমরা অনেক সময় আম, কলা, টক দই দিয়ে চটকে মেখে খাই, কিন্তু টক দইয়ের সঙ্গে আম খেলেই কিন্তু শরীরের ভেতরে টক্সিন বের হতে শুরু হবে। যার ফলে পেটের গন্ডগোল হতে পারে।

২) টক দইয়ের সঙ্গে কখনোই মাছ খাওয়া উচিত নয়। মাছ আমরা অনেক সময় বেশি ভেজে পেঁয়াজ, রসুন দিয়ে রান্না করি। সেক্ষেত্রে টকদই তার সঙ্গে খেলে বদহজম হতে পারে।

৩) টক দইয়ের সঙ্গে কখনোই মাংস খাওয়া উচিত নয়, মধ্যে রয়েছে হাই প্রোটিন। সেক্ষেত্রে মাংস হজম হতে যথেষ্ট সময় লাগে। তার সঙ্গে টক দই খাওয়া কখনো উচিৎ নয়।

৪) অতিরিক্ত পেঁয়াজ-রসুনের রান্না খাওয়ার পরে টক দই খেলে হিতে বিপরীত হতে পারে, পেটের গন্ডগোল আরো বেশি করে বেড়ে যেতে পারে।

৫) জাঙ্কফুড অথবা রাস্তার তেল-মশলা খাবার খাওয়ার পরেই টক দই খাওয়া উচিত নয়। আমরা অনেক সময় এই ভুল করে থাকে অতিরিক্ত গরমের কারণে বাইরে থেকে চাউ, মোগলাই, পরোটা ইত্যাদি খাওয়ার পরেই আমরা দইয়ের ঘোল খাই। কিন্তু ভুলটা সেখানেই করি সাথে সাথে দই খাওয়ার পরেই আমাদের শরীরের মধ্যে টক্সিন বেরিয়ে যায়, আর যার ফলস্বরূপ পেটের গন্ডগোল হতে পারে।

whatsapp logo