whatsapp channel

এই পাঁচটি খাবার খেলেই ম্যাজিকের মতো সেরে উঠবে কোমরের ব্যথা

কোমরের ব্যথায় অনেকেই কষ্ট পান। রাতের ঘুম কমিয়ে দেয় এই ব্যথা। আপনি কি জানেন কতগুলো খাবার খেলেই আপনি এই ব্যথা থেকে মুক্তি পেতে পারেন? জেনে নিন কোমরের ব্যথা থেকে মুক্তি…

Avatar

HoopHaap Digital Media

কোমরের ব্যথায় অনেকেই কষ্ট পান। রাতের ঘুম কমিয়ে দেয় এই ব্যথা। আপনি কি জানেন কতগুলো খাবার খেলেই আপনি এই ব্যথা থেকে মুক্তি পেতে পারেন? জেনে নিন কোমরের ব্যথা থেকে মুক্তি পাওয়ার জন্য ৫ টি খাবার।

১) আদা: ব্যথা থেকে উপশম পাওয়ার জন্য আদা খুব উপকারী একটি উপাদান। প্রতিদিন সকালবেলা উঠে চায়ের মধ্যে আদার রস কিংবা এক চামচ মধুর সঙ্গে আদা কুচি, অথবা সামান্য সৈন্ধব লবণের সঙ্গে আদা খেলে অনেক উপকার পাওয়া যায়। আদা খাবার হিসাবে নয় আদা যদি তেল হিসেবেও ব্যবহার করেন তাতেও ব্যথা থেকে মুক্তি পাবেন। চার চামচ নারকেল তেলের সঙ্গে আদা ভালো করে ফুটিয়ে নিয়ে গরম গরম করে মালিশ করুন।

২) পেঁপে: পেঁপে শরীরের জ্বালা যন্ত্রণা দূর করতে সাহায্য করে। তাই যেকোনো অপারেশনের পরে সেই ব্যথা কমাতে ডাক্তাররা পেঁপে খাওয়ার পরামর্শ দেন।

৩) তিলের বীজ: যারা দীর্ঘদিন ধরে ব্যথা যন্ত্রনায় ভুগছেন তারা তিলের তেল ব্যবহার করতে পারেন। তিলের তেলের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম যা মাংসপেশির ব্যথা কমাতে সাহায্য করে।

৪) হলুদ: হলুদ শরীরের মধ্যে প্রাকৃতিকভাবেই ব্যথা-বেদনা কমাতে সাহায্য করে। তাই আগেকার দিনে যেখানেই ব্যথা লাগতো সেখানেই চুন, হলুদ মালিশ করা হতো। এছাড়া প্রতিদিন সকালবেলা গুড়ের সঙ্গে হলুদ খেলে শরীর ভেতর থেকে সুস্থ থাকে।

৫) অ্যালোভেরার রস: ব্যথা বেদনার জায়গায় অ্যালোভেরার রস ভালো করে মালিশ করে দিলে ব্যথা-বেদনা থেকে অনেকটাই উপশম পাওয়া যায়। প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে অ্যালোভেরার জুস পান করলে শরীর অনেক তরতাজা এবং ফুরফুরে থাকে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media