whatsapp channel

‘আমার যে কী হত’, বিতর্কের মাঝে অনুপমের জন্য আদুরে বার্তা ইমনের

তাঁর কাজ নিয়ে যেমন চর্চা হয়, ব্যক্তিগত জীবন নিয়েও চর্চা তেমন কম নয়। কথা হচ্ছে অনুপম রায়কে (Anupam Roy) নিয়ে। জনপ্রিয় সঙ্গীতশিল্পীকে নিয়ে ইদানিং সোশ্যাল মিডিয়ায় কম লেখালেখি হচ্ছে না।…

Nirajana Nag

Nirajana Nag

তাঁর কাজ নিয়ে যেমন চর্চা হয়, ব্যক্তিগত জীবন নিয়েও চর্চা তেমন কম নয়। কথা হচ্ছে অনুপম রায়কে (Anupam Roy) নিয়ে। জনপ্রিয় সঙ্গীতশিল্পীকে নিয়ে ইদানিং সোশ্যাল মিডিয়ায় কম লেখালেখি হচ্ছে না। কেউ কেউ সমবেদনা জানাচ্ছেন, কেউ আবার কটাক্ষ শানাচ্ছেন। মোদ্দা কথা, শিল্পীর ব্যক্তিগত জীবনের উপরে কার্যত আতশকাঁচ দিয়ে নজর রাখছেন নেটিজেনদের একাংশ। এর মাঝেই অনুপমকে নিয়ে ব্যতিক্রমী পোস্ট করে মন জয় করে নিলেন আরেক সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী (Iman Chakraborty)।

অনুপমের সঙ্গে একটি মিষ্টি ছবি শেয়ার করেছেন তিনি। পাশাপাশি হাসিমুখে দাঁড়িয়ে রয়েছেন দুজনে। ইমনের কাঁধে আলতো হাত রেখেছেন অনুপম। ছবিটি শেয়ার করে ইমন লিখেছেন, ‘অনুপম দা, তুমি গান না বানালে আমার যে কী হত’। উত্তরে শিল্পী লিখেছেন, ‘হয়ত আরও ভালো হতো’। ইমন পালটা লিখেছেন, ‘যা দেখছি তাই তো বলছি আমি বাপু’।

'আমার যে কী হত', বিতর্কের মাঝে অনুপমের জন্য আদুরে বার্তা ইমনের

‘প্রাক্তন’ ছবির জনপ্রিয় গান ‘তুমি যাকে ভালোবাসো’ গেয়েই খ্যাতির চূড়ায় ওঠেন ইমন। জাতীয় পুরস্কার আসে তাঁর ঝুলিতে। তারপর থেকে আর পেছন ফিরে দেখতে হয়নি ইমনকে। গানটির রচয়িতা এবং সুরকার দুই-ই ছিলেন অনুপম। এক রকম অনুপমের হাত ধরেই খ্যাতির আলোয় আসেন ইমন। তাই এই মানুষটাকে ভোলেননি তিনি। বর্তমানে যখন অনুপমের ব্যক্তিগত জীবন নিয়ে অহেতুক কাটাছেঁড়া চলছে, তখন মিষ্টি এবি দিয়ে ইমন বুঝিয়ে দিলেন তাঁর কাছে শিল্পীর গুরুত্ব চিরকাল একই রকম থাকবে। নেটিজেনরাও দুজনের কথোপকথন পড়ে মুগ্ধ।

সোশ্যাল মিডিয়ায় ট্রোল, আলোচনা সমালোচনার হাত থেকে কারোরই রেহাই নেই। ইমনও বহুবার ট্রোলের মুখে পড়েছেন। কখনো কখনো তা ছাড়িয়ে গিয়েছে শালীনতার মাত্রা। পালটা জবাবও দিয়েছেন ইমন। তবে অনুপম বরাবরই শান্ত, নম্র স্বভাবের। সঙ্গীতই তাঁর ধ্যানজ্ঞান। সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়লেও তিনি এখনো পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করেননি সরাসরি। চর্চা থেকেও তাঁকে বাদ রাখার জন্য আবেদন জানিয়েছেন গায়ক।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই