whatsapp channel

অতি সুস্বাদু ‘গোলমরিচ তেলাপিয়া’ আমিষ রেসিপি শিখে নিন

বর্তমানে ভারতবর্ষ যে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে তাতে প্রতিটি মানুষের ইমিউনিটি বাড়ানোর ভীষণ দরকার। আর ইমিউনিটি বাড়তে পারে আপনার রান্না ঘরে থাকা কয়েকটি মশলা থেকেই। বাড়িতে যদি গোলমরিচ থাকে তাহলে…

Avatar

HoopHaap Digital Media

বর্তমানে ভারতবর্ষ যে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে তাতে প্রতিটি মানুষের ইমিউনিটি বাড়ানোর ভীষণ দরকার। আর ইমিউনিটি বাড়তে পারে আপনার রান্না ঘরে থাকা কয়েকটি মশলা থেকেই। বাড়িতে যদি গোলমরিচ থাকে তাহলে আপনার খাবারের প্রত্যেকটি পদক্ষেপে গোলমরিচ ব্যবহার করতে পারেন। ব্রেকফাস্ট ডিম সেদ্ধর সঙ্গে গোলমরিচ কিংবা সুপের সঙ্গে গোলমরিচ, লাঞ্চে মাছের ঝোলের গোলমরিচ, চা বানাতে পারেন গোলমরিচ দিয়ে। যেকোনোভাবে গোলমরিচ আপনার শরীরের ভেতরে যাওয়াটা ভীষণ দরকার তবে খুব বেশি খাবেন না এতে পেট গরম হতে পারে। আজকে চলুন জেনে নিই এমনই ইমিউনিটি বুস্টার একটি রেসিপি। বাড়িতে থাকা কয়েকটি সহজ উপাদান দিয়ে আপনি বানিয়ে ফেলতে পারবেন জেনে নিন ‘গোলমরিচ তেলাপিয়ার’ রেসিপি।

উপকরণ-»
৬টি বড় আকারে তেলাপিয়া মাছ
গোটা গোলমরিচ ৬টি
শুকনো লঙ্কা স্বাদমতো
পেঁয়াজ বাটা ২ টেবিল চামচ
লঙ্কা বাটা ১ টেবিল চামচ
গোলমরিচ গুঁড়ো ১ টেবিল চামচ
হলুদ গুঁড়ো ১ চা চামচ
সরষের তেল ১ কাপ
নুন, মিষ্টি স্বাদ মত

প্রণালী-»
কড়াইয়ে সরষের তেল গরম করে প্রথমে মাছ গুলোকে ভালো করে ভেজে তুলে রাখতে হবে। এরপর কড়াইতে আরও একটু সরষের তেল দিয়ে গোটা গোলমরিচ, শুকনো লঙ্কা ফোঁড়ন দিয়ে পেঁয়াজ ভালো করে ভেজে নিতে হবে। তারপর সামান্য হলুদ গুঁড়ো, নুন, মিষ্টি স্বাদ মত দিয়ে উষ্ণ গরম জল দিয়ে মাছ গুলি দিয়ে খানিক্ষন ঢাকা দিয়ে রাখতে হবে। ঢাকা খুলে লঙ্কা বাটা এবং গোলমরিচ গুঁড়ো দিয়ে সামান্য নাড়িয়ে চাড়িয়ে গরম গরম পরিবেশন করুন ‘গোলমরিচ তেলাপিয়া’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media