Hoop Life

সঙ্গমে অনীহা! রান্না ঘরে থাকা পাঁচটি মশলা দিয়ে করুন সমাধান

প্রচুর পরিমাণে মানসিক চাপ এবং নানান রকম সমস্যার কারণে আস্তে আস্তে সঙ্গমে অনীহা দেখা দেয়। ছেলেদের মধ্যে সঙ্গমে অনীহা দেখা দিলে তা পরিষ্কারভাবে বুঝতে পারা যায়। কিন্তু মেয়েরা যেহেতু মুখ বন্ধ করে থাকে আর শরীরের কোন অংশের উত্থান-পতন দেখে বোঝা যায় না তাই মহিলাদের সব সময় সঙ্গম ইচ্ছা থাকে এই ভাবনাটা একেবারে ভুল। পুরুষদের অনিচ্ছার মতন মহিলাদের সঙ্গমের অনিচ্ছাও হতে পারে। বয়সের সঙ্গে সঙ্গে সঙ্গমে অনিচ্ছা হওয়া স্বাভাবিক। তবে যদি অল্প বয়সেই নানান রকম মানসিক দুশ্চিন্তা বা শারীরিক কোনো কারণেই সঙ্গমে অনিচ্ছা দেখা দেয়, তাহলে অবশ্যই রান্না ঘরে থাকা পাঁচটি মশলা ব্যবহার করে দেখতে পারেন এবং কথা দিচ্ছি একমাস যদি নিয়ম করে ব্যবহার করতে পারেন তাহলে আপনার সঙ্গমে অনিচ্ছা একেবারে দূর হয়ে যাবে।

১) মেথি – অতি প্রাচীনকাল থেকেই মশলাটি রান্নার কাজে ব্যবহৃত হয়ে আসছে। এছাড়া পেট গরম হলে মেথি ভেজানো জল খাওয়ানো হয়। তাছাড়া ত্বকের জন্য এবং চুলের জন্য মেথি অসাধারণ একটি উপাদান। তাই মেথি এবার থেকে শুধু রান্নার কাজে নয়, ব্যবহার করতে পারেন নানা কাজের জন্য। বিশেষ করে যদি দেখেন সঙ্গীর সঙ্গমে ইচ্ছা একেবারে কমে গেছে। তাহলে অবশ্যই মেথি ভেজানো জল খাওয়াতে পারেন। কিংবা সঙ্গীর যদি ডায়াবেটিস থাকে তাহলে অবশ্যই মেথি হালকা করে ভেজে নিয়ে সেটি গুঁড়ো করে জলের সঙ্গে মিশিয়ে এক চামচ করে প্রতিদিন খাওয়াতে পারেন। এতে ডায়াবেটিস কমবে, তার সাথে সাথে সঙ্গমের ইচ্ছা বৃদ্ধি পাবে।

২) মৌরি – মৌরি শুধুমাত্র মুখসুদ্ধি হিসেবেই নয়। যাদের সঙ্গমে ইচ্ছা কমে গেছে তারা মোটামুটি সাত দিন মৌরি ভেজানো জল খেতে পারেন। এছাড়া রান্নাতে মৌরির ব্যবহার করতে পারেন। অথবা খাওয়ার পরে এক টুকরো পানের সঙ্গে এক চা-চামচ মৌরি দিয়ে মুখসুদ্ধি হিসাবে খেতে পারেন। তবে পুরুষেরা যদি মৌরি সামান্য একটু শুকনো খোলায় ভেজে নিয়ে খান তাহলে উপকার বেশি পাবেন।

৩) দারচিনি – দারচিনি অসাধারণ একটি মশলা। আমরা মশলা হিসেবে যে ভাঙ্গা ভাঙ্গা দারচিনি ব্যবহার করি। সেগুলো নয়, দোকানে গিয়ে বলতে হবে সিলন সিনামেন। অর্থাৎ এই ধরনের দারচিনি গুলি আকারে বেশ বড় হয়। এগুলি যেকোনো বড় বড় শপিং মল অথবা একটু বড় আকারের দশকর্মা, মুদিখানা সহজে পেয়ে যাবেন। দোকান থেকে নিয়ে আসার পরে রোদে ভালো করে দিয়ে পরিষ্কার করে নিয়ে, এরপরে মিক্সিতে গুঁড়ো করে রাখতে হবে। এরপর প্রতিদিন সকাল এবং বিকেলে গরম জলের মধ্যে ১ চা-চামচ এই দারচিনি পাউডার দিয়ে ভালো করে ফুটিয়ে ছেঁকে খেয়ে নিতে হবে। একই সঙ্গে ইচ্ছা বৃদ্ধি করে। তবে মহিলাদের জন্য এটি ভীষণ উপকারী ইউট্রাস ভালো রাখতে সাহায্য করে বিশেষ করে যারা ওভারিয়ান পলিসিসটিক সিনড্রোমে ভুগছেন তারা এটি প্রতিদিন খান।

৪) এলাচ – বহু প্রাচীনকাল থেকেই এলাচ অসাধারণ একটি মশলা হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। কিন্তু আমরা অনেকেই জানিনা এলাচ আমাদের মধ্যে সঙ্গমে ইচ্ছাকে অনেকাংশে বাড়িয়ে দেয়। রাত্রেবেলা শুতে যাওয়ার সময় যদি প্রতিদিন একটা করে এলাচ আপনি মুখে রেখে মুখসুদ্ধি হিসেবে খেতে পারেন, তাহলে সঙ্গমে ইচ্ছা অনেকখানি বেড়ে যাবে।

৫) লবঙ্গ – লবঙ্গ অসাধারণ একটি মশলা। মুখের দুর্গন্ধ দূর করতে এছাড়া নানান উপকারে লাগে লবঙ্গ। লবঙ্গ সঙ্গমে ইচ্ছা অনেকাংশে বাড়িয়ে দেয়। এছাড়াও মহিলাদের যারা বন্ধ্যাত্ব জনিত সমস্যায় ভুগছেন, তারা অবশ্যই প্রতিদিন দুটো করে লবঙ্গ গরম জলের মধ্যে ১৫ মিনিট ধরে ফুটিয়ে সেই জল পান করুন। এতে বন্ধ্যাত্ব সমস্যা প্রাকৃতিকভাবেই অনেকাংশে দূর হয়।

whatsapp logo