whatsapp channel

Indian Railways: ভারতেই রয়েছে এমন ৪টি রেলস্টেশন যার নাম শুনলে হাসি চাপতে পারবেন না

ভারতবর্ষে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে কত রকমের রেলওয়ে স্টেশন কিন্তু কিছু রেলওয়ে স্টেশনের নাম শুনলে আপনি আর কিছুতেই হাসি চেপে রাখতে পারবে না। এমন অদ্ভুত রেজিস্ট্রেশন ভারতের চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

ভারতবর্ষে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে কত রকমের রেলওয়ে স্টেশন কিন্তু কিছু রেলওয়ে স্টেশনের নাম শুনলে আপনি আর কিছুতেই হাসি চেপে রাখতে পারবে না। এমন অদ্ভুত রেজিস্ট্রেশন ভারতের চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে । ভারতবর্ষে প্রায় সাড়ে আট হাজারের মতো রেলস্টেশন রয়েছে আর সেই রেল স্টেশনের এক একটি রকমের ইতিহাস। চলুন দেখে নিয়ে আজকে মজার চারটি রেল স্টেশন যা শুনলেই আপনার হাসি পাবে।

Advertisements

ফাফুন্দ স্টেশন: উত্তরপ্রদেশের আউরাইয়া জেলার অবস্থিত স্টেশনটির কোড হলেও পিএইচডি। কিন্তু এটি একটি এ ক্যাটাগরি রেলস্টেশন এটি নির্মাণ করা হয়েছিল, ব্রিটিশ আমলে ভারতীয় মালিকাধীন এবং উত্তর মধ্য রেলওয়ে রেলস্টেশনের পরিচালনা করে। এখানে রয়েছে পাঁচটি ট্র্যাক এবং চারটি রেলওয়ে প্লাটফর্ম।

Advertisements

হালকাট্টা রেলস্টেশন: এই স্টেশন কর্নাটকে অবস্থিত এই রেলস্টেশনটি এটি সেবালাল নগরের কাছে, একটি রেলস্টেশন এখান দিয়ে প্রতিদিন অনেক মানুষ চলাচল করেন, সাধারণ মানুষ এই স্টেশন দিয়ে এদিক ওদিক যাতায়াত করেন।

Advertisements

ঝালুয়ারবেড়: হাওড়া জেলার এই জায়গাটির কথা অনেকেই জানেন না। যার রেলস্টেশনের নাম ঝালুয়ারবেড়। কলকাতা থেকে ২ ঘণ্টা সময়ের মধ্যেই পৌঁছে যাওয়া যায় সেখানে। হাওড়া থেকে আমতা লোকাল ধরলেই পৌঁছে যাওয়া যায় ঝালুয়ারবেড়ে। ঝালুয়ারবেড় স্টেশনটি ঘিরেও একটি ইতিহাস রয়েছে। স্টেশনটি প্রথম তৈরি হয়েছিল ১৮৯৭ সালে অর্থাৎ ব্রিটিশ আমলে। ১৯৭১ সালে সেটি বন্ধ হয়ে গিয়েছিল। পরে ২০০৪ সালে সেটি বানানো হয়েছিল।

Advertisements

টিটওয়ালা রেলস্টেশন: এই রেল স্টেশনটি মুম্বাইয়ের সেন্ট্রাল লাইনে অবস্থিত। কল্যাণ ও কাসানার মধ্যবর্তী রুটে রয়েছে সেটি। এই স্টেশনটিও ব্রিটিশ আমলের। ১৯২৬ সালের ২৩ এপ্রিল স্থাপনা হয় এই স্টেশনের।

Indian Railways: ভারতেই রয়েছে এমন ৪টি রেলস্টেশন যার নাম শুনলে হাসি চাপতে পারবেন না

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক