Hoop News

Special Train: রেল যাত্রীদের জন্য রইল দারুন খবর! পুজোয় নতুন ট্রেন চালাবে রেল

হাতে মাত্র আর কয়েকটা দিন, তারপরেই বাঙ্গালীদের সর্বশ্রেষ্ঠ উৎসব শারদীয়া দুর্গাপুজো, আর দুর্গা পুজোর সময় সকলেই বাড়ি থেকে বেরিয়ে পড়েন ঠাকুর দেখার জন্য, প্রতিদিন হই হুল্লোড় করে কাটাতে তারা ভীষণ পছন্দ করেন। এর পাশাপাশি বিভিন্ন জায়গায় ঘুরতেও যান, তারা দূর্গা পূজার সময় প্রচুর সংখ্যক মানুষ এক সঙ্গে ঘুরতে যাওয়ার প্ল্যানও করে ফেলেন। স্পেশাল ট্রেন চালানোর কথা ঘোষণা করে দিল রেল কর্তৃপক্ষ, যা শুনে আপনিও চমকে উঠবেন। বিশেষ করে যারা প্ল্যান করছেন যে পুজোর সময় চুটিয়ে ঠাকুর দেখবেন ট্রেনে করে, তাদের জন্য এই খবরটা সত্যিই ভীষণ স্পেশাল।

দুর্গাপূজার সময় যাতে কোনো পর্যটকের ঘুরতে গিয়ে কোনো রকম সমস্যা না হয় সেই জন্যই প্রতিবছর রেলের তরফ থেকে এমন স্পেশাল ঘোষণা করা হয়। জানানো হয় যে স্পেশাল ট্রেন চালানো হবে প্রত্যেকটি দর্শকদের জন্য। পুজোর মরশুমে যে বেশ কিছু ট্রেন চালানো হবে তার তালিকাও সামনে চলে এসেছে। তাই আর দেরি না করে আপনিও চটপট দেখে নিন যে পুজোর সময় কি কি ট্রেন চলবে।

রেলের তরফ থেকে আগামী ৬ অক্টোবর থেকে মালদা টাউন থেকে উদনা প্রতি রবিবার একটি স্পেশাল ট্রেন চলবে। এই স্পেশাল ট্রেনটি উদনা থেকে মঙ্গলবার মালদা টাউনে যাবে। এছাড়া হাওড়া থেকে খাঁকিপুরা একটি স্পেশাল ট্রেন চালাবে রেল। যে ট্রেনটি প্রতি রবিবার যাত্রা করবে। খাঁকিপুরা থেকে এই ট্রেনটি হাওড়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করবে মঙ্গলবার। আবার ১ অক্টোবর থেকে আসানসোল থেকে খাঁকিপুরা ট্রেন চলবে প্রত্যেক মঙ্গলবার করে। একটাই ট্রেন চলবে।

৫ অক্টোবর থেকে শিয়ালদহ ও গোরখপুরের মধ্যে প্রতি শনিবার ও সোমবার একটি স্পেশাল ট্রেন চালানো হবে। হাওড়া থেকে প্রতি শনিবার রক্সুল পর্যন্ত এবং রক্সুল থেকে হাওড়া পর্যন্ত প্রতি রবিবার একটি স্পেশাল ট্রেন চালানো হবে। পুজোর সময় দিল্লিগামী ট্রেনের চাহিদা অনেক থাকে। সেই কথা মাথায় রেখে আসানসোল থেকে আনন্দবিহার টার্মিনাল পর্যন্ত প্রতি শুক্রবার স্পেশাল ট্রেন চালানো হবে। এই ট্রেনটি ৪ই অক্টোবর থেকে যাত্রা শুরু করবে। ৭ই অক্টোবর মালদা টাউন থেকে প্রতি সোমবার আনন্দবিহার পর্যন্ত একটি ট্রেন চলবে। ৮ অক্টোবর থেকে আনন্দবিহার থেকে মালদা টাউন ওই স্পেশাল ট্রেন রিটার্ন করবে।

Related Articles