BollywoodHoop Plus

Janhvi Kapoor: সৌন্দর্য বাড়াতে নিয়মিত এক চামচ করে এটি খেয়ে থাকেন জাহ্নবী কাপুর

একসময়ের নামজাদা অভিনেত্রী শ্রীদেবী ও বনি কাপুরের মেয়ে জাহ্নবী কাপুর (Janhavi Kapoor)। বলিউডে পা রেখেই যেন ধামাকা করেছেন তিনি। নিজের সৌন্দর্য ও অভিনয়ের দক্ষতায় মন জয় করেছেন দর্শকদের। এখনো অব্দি হাতে গোনা কয়েকটি ছবিতে অভিনয় করলেও তার নামডাক এখন দেশজুড়ে। তার একটা কারণ অবশ্য মায়ের মতো সৌন্দর্য। একটা সময় শ্রীদেবীর রূপে পাগল হয়নি, এমন দর্শক ছিল না দেশে। মায়ের সেই খ্যাতি আরো কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে মেয়ে জাহ্নবী। তার রূপে এখন পাগল অনেকেই। বর্তমান প্রজন্মের মধ্যে অনেকের ‘ক্রাশ’ও হয়ে উঠেছেন এই বলি-সুন্দরী।

কিন্তু কিভাবে এত সুন্দরী জাহ্নবী? এর উত্তর কমবেশি সকলেই খোঁজেন। কারণ এই সুন্দরীর রূপ-রহস্য জানতে পারলেই কেল্লাফতে। নিজেকে বা নিজের বিষয়বস্তু নিয়ে এতটা খোলামেলা না হলেও এবার নিজের রূপের রহস্য ফাঁস করলেন অভিনেত্রী। অকপটে বলেই ফেললেন সেই সিক্রেটের বিষয়ে। কোনো জিনিস মেখে নয়, বরং একটি জিনিস খেয়েই যে এত রূপের জেল্লা তার, তা তিনি স্বীকার করেছেন একবাক্যে। জিনিসটি ঠিক কি? দেখুন সবিস্তারে।

সম্প্রতি পিঙ্কভিলাকে দেওয়া এক সাক্ষাৎকারে এই বিউটি সিক্রেট ফাঁস করেন শ্রীদেবী কন্যা। তিনি বলেছেন যে তার সৌন্দর্য যেমন জিনগত হিসেবে পাওয়া, তেমনই সেই সৌন্দর্যের রক্ষণাবেক্ষণ করতে তিনি প্রতিদিন খান কাঁচা ঘি। নিয়মিত খালিপেটে এক চামচ কাঁচা ঘি খেয়ে থাকেন অভিনেত্রী। তারপরই নাকি তিনি জলখাবার খান। কিন্ত ঘি তো ফ্যাট বাড়িয়ে দেয়, এতে উপকার কিভাবে? এই প্রসঙ্গে বলতে গিয়ে অভিনেত্রী বলেন যে তিনি নিয়মিত শরীরচর্চা ও যোগব্যায়াম করে থাকেন। তবে সৌন্দর্য ধরে রাখতে কাঁচা ঘি হল তার বিউটি সিক্রেট। কিন্তু কিভাবে কাঁচা ঘি থেকে উপকারিতা লাভ হয়? দেখুন বিস্তারিত।

চিকিৎসাশাস্ত্র মতে, কাঁচা ঘি হল ত্বকের পক্ষে খুবই উপকারী। এতে নাকি ত্বকের জেল্লা বেড়ে যায়। এছাড়াও খালি পেটে এক চামচ কাঁচা ঘি পাচনতন্ত্রকে পরিষ্কার রাখে। কারণ এটি ডিটক্সিংয়ের ক্ষমতা রাখে। পাশাপাশি, কাঁচা ঘি অন্ত্রের এনজাইমের নিঃসরণ বৃদ্ধি করে থাকে, যা হজম শক্তিকে নিয়ন্ত্রণে রাখে। এসবের পাশাপাশি যে গুণের কথা না বললেই নয় তা হল, এটি স্ট্যামিনা বাড়ানোর পাশাপাশি হাড়ের শক্তিও বৃদ্ধি করে। পাশাপাশি, এটি খিদের পরিমাণ কমায়। দীর্ঘসময় পেট ভর্তি রাখতে সহায়তা করে।

 

View this post on Instagram

 

A post shared by Janhvi Kapoor (@janhvikapoor)

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা