BollywoodHoop Plus

Janhvi Kapoor: আকাশের কাছাকাছি পৌঁছোতে চান জাহ্নবী কাপুর!

শ্রীদেবীর কন্যা জাহ্নবী কাপুর (Janhvi Kapoor) শৈশব থেকেই অভিনেত্রী হতে চেয়েছিলেন। তাঁকে নিজের মতো করে তৈরি করেছিলেন শ্রীদেবী। নিজে একসময় ভারতের প্রথম মহিলা সুপারস্টার হয়েও অন্তরালে চলে গিয়েছিলেন বিয়ের পর। প্রকৃতপক্ষে, সেটিই ছিল জাহ্নবীকে গড়ে তোলার সময়। কিন্তু অত্যন্ত দুর্ভাগ্যজনক ভাবে জাহ্নবীর ডেবিউ ফিল্ম ‘ধড়ক’-এর শুটিং চলাকালীন দুবাইয়ে পারিবারিক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে একটি অভিজাত হোটেলের বাথরুমের বাথটাবের জলে ডুবে মৃত্যু হয় শ্রীদেবীর। ভেঙে পড়েছিলেন জাহ্নবী। কিন্তু মায়ের কথা ভেবেই আবারও ঘুরে দাঁড়িয়েছিলেন তিনি। সাম্প্রতিক সাক্ষাৎকারে বলিউডে ‘শ্রীদেবী-যুগ’ নিয়ে মুখ খুলেছেন জাহ্নবী।

জাহ্নবী বলেন, মাত্র তের বছর বয়সে স্টারডম পেয়েছিলেন শ্রীদেবী। কিন্তু শৈশবের শুরু থেকেই অভিনয় জগতে কাজ করা শুরু করেন তিনি। শুরুর দিকে মূলতঃ দক্ষিণ ভারতীয় ফিল্মে অভিনয় করলেও পরবর্তীকালে বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করেন শ্রীদেবী। কিন্তু মাত্র তের বছর বয়সে ফিল্মের নায়িকা হওয়ার কারণে পরবর্তীকালে সেই নায়কদের পুত্রের বিপরীতেও নায়িকার চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন শ্রীদেবী। তাঁর পক্ষে এই ধরনের কঠিন পরিস্থিতির মোকাবিলা করা সহজ ছিল না। কিন্তু অত্যন্ত প্রফেশনাল ভাবেই এই পরিস্থিতি সামাল দিয়েছিলেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Janhvi Kapoor (@janhvikapoor)

নিজে শৈশবের ছোঁয়া পাননি তিনি। কিন্তু মেয়েকে তৈরি করতে গিয়ে শ্রীদেবী অচিরেই বুঝতে পেরেছিলেন, একদিন তাঁর সাথে জাহ্নবীর তুলনা হবে। তিনি জাহ্নবীকে প্রশ্ন করেছিলেন, নিজের মায়ের তিনশোটি ফিল্মের সাথে যখন জাহ্নবীর ডেবিউ ফিল্মের তুলনা হবে, তখন তা কিভাবে নেবেন জাহ্নবী! শ্রীদেবী-কন্যা উত্তর দিয়েছিলেন , এই ধরনের তুলনা মেনে নেওয়া তাঁর কাছে কষ্টকর হলেও অভিনয় না করা হবে অনেক বেশি কষ্টের। তখনও জাহ্নবী জানতেন না, তাঁর স্টারডম দেখে যেতে পারবেন না তাঁর মা।

বর্তমানে মায়ের সাথে তাঁর তুলনা নিয়ে জাহ্নবীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, তাঁর মায়ের মতো রূপ বা গুণ না থাকলেও তিনি পরিশ্রমী। জাহ্নবী তাঁর লক্ষ্য সম্পর্কে অবগত। অভিনয় তাঁর জীবনের চালিকাশক্তি। জাহ্নবী মনে করেন, তাঁর উচিত অনুরাগীদের উচ্চাশা পূর্ণ করা। তিনি চান না শ্রীদেবীর সাথে তাঁর তুলনা বন্ধ হোক। কারণ তিনি জানেন একজন শ্রেষ্ঠ মানুষ ও অভিনেত্রীর সাথে তাঁর তুলনা চলছে। যাঁরা এই তুলনা করছেন, তাঁরা জানেন, জাহ্নবী সেরা। জাহ্নবী জানেন, আকাশের কাছাকাছি পৌঁছাতেই হবে। কারণ সেই আকাশের নক্ষত্রের নাম শ্রীদেবী।

whatsapp logo