whatsapp channel

রয়েল এনফিল্ডকে টেক্কা দিতে শীঘ্রই বাজারে আসছে এক লেটেস্ট বাইক

ভারতের বাজারে ক্লাসিক বাইকের জনক রয়েল এনফিল্ড। কিন্তু একমাত্র Jawa কোম্পানি কিছুটা হলেও জনপ্রিয় এনফিল্ড এর সাথে পাল্লা দিয়ে চলতে পারে। মাত্র ২ বছর আগেই Jawa ভারতের বাজারে তাদের ক্লাসিক বাইকগুলি লঞ্চ…

Avatar

HoopHaap Digital Media

ভারতের বাজারে ক্লাসিক বাইকের জনক রয়েল এনফিল্ড। কিন্তু একমাত্র Jawa কোম্পানি কিছুটা হলেও জনপ্রিয় এনফিল্ড এর সাথে পাল্লা দিয়ে চলতে পারে। মাত্র ২ বছর আগেই Jawa ভারতের বাজারে তাদের ক্লাসিক বাইকগুলি লঞ্চ করেছিল। তারই মধ্যে চলতি বছরে করোনাভাইরাস প্যানডেমিক পরিস্থিতি প্রায় ৫ মাস কোন বাইক বিক্রি হয়নি। তাও কিছুদিনের মধ্যেই Jawa কোম্পানি তাদের ৫০০০০ টি মডেল ভারতীয় গ্রাহকদের বিক্রি করেছে।

Jawa কোম্পানিতে এখনো অব্দি ৩ টি ক্লাসিক বাইক লঞ্চ হয়েছে। সেগুলির নাম হল Jawa, Jawa forty two এবং Jawa Perak। এর মধ্যে Jawa Perak কোম্পানির সবচেয়ে সর্বশেষ প্রকাশিত মডেল। ক্লাসিক বাইক প্রেমীদের কাছে এই Jawa Perak বাইকটি খুবই জনপ্রিয়। আসুন আজকের এই প্রতিবেদনে Jawa Perak বাইকটির স্পেসিফিকেশন সম্বন্ধে সবিস্তারে জেনে নিন।

Jawa Perak বাইকটি দেশের মধ্যে সবচেয়ে সস্তার ববার বাইক। এই বাইকে ক্লাসিক ডিজাইন দেখলে আপনিও মুগ্ধ হয়ে যাবেন। ডিজাইন এর পাশাপাশি এই বাইকে ধামাকাদার পারফরম্যান্স ও অত্যাধুনিক প্রযুক্তি পাওয়া যাবে। বাইকে রেট্রো লুক দিতে গোল হেড ল্যাম্প, টিয়ার ড্রপ ফুয়েল ট্যাঙ্ক, সিঙ্গেল পড ইনস্ট্রুমেন্টাল ক্লাস্টার, ফ্লোটিং সিঙ্গেল সিটের ব্যবহার করা হয়েছে। এছাড়াও বাইকটিকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য হ্যান্ডেল বার সাইড মিরর, ইন্টিগ্রেটেড টেললাইট দেখা যায়।

এরপর আছে যাক বাইকটি স্পেসিফিকেশন সম্বন্ধে। এই বাইকের রাইড আরামদায়ক করার জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক ও পিছনের চাকায় ৭ স্টেপ অ্যাডজাস্টেবল মনোসক সাসপেনশন ব্যবহার করা হয়েছে। ব্রেকিং এর জন্য সামনের চাকায় ২৮০ মিমির ও পিছনে চাকায় ২৪০ মিমির ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। বাইকে ডুয়েল চ্যানেল ABS দেখা যাবে। আপনি যদি ক্লাসিক বাইক ফ্যান হয়ে থাকেন তাহলে অবশ্যই Jawa কোম্পানির বাইকের ওপর নজর রাখতে পারেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media