whatsapp channel

Jaya Ahsan: ভূত মরে পরী হয়: জয়া আহসান

ভূতের গল্প , সিনেমা বরাবর অধিকাংশ মানুষের পছন্দের। আসলে অনেকে রয়েছেন যাঁরা ভয় পেতে ভালোবাসেন। সত্য ঘটনা অবলম্বনে কোনো কাহিনী বা ফিল্ম তৈরি হলে তো কথাই নেই। বাংলায় দীর্ঘদিন আগে…

Avatar

Nilanjana Pande

ভূতের গল্প , সিনেমা বরাবর অধিকাংশ মানুষের পছন্দের। আসলে অনেকে রয়েছেন যাঁরা ভয় পেতে ভালোবাসেন। সত্য ঘটনা অবলম্বনে কোনো কাহিনী বা ফিল্ম তৈরি হলে তো কথাই নেই। বাংলায় দীর্ঘদিন আগে তৈরি হয়েছিল অনীক দত্ত (Anik Dutta) পরিচালিত ‘ভূতের ভবিষ্যৎ’। এই ফিল্ম বক্স অফিসে ছিল ব্লকবাস্টার হিট। নতুন বছরের প্রথম দিন সেই স্মৃতিকে উস্কে দিয়ে কলকাতার নামী প্রযোজনা সংস্থা সুরিন্দর ফিল্মসের ভার্চুয়াল পেজ থেকে ভাইরাল হয়েছে আপকামিং মুভি ‘ভূতপরী’-র মোশন পোস্টার। এই ফিল্মে মুখ্য চরিত্রে অভিনয় করছেন জয়া আহসান (Jaya Ahsan)।

‘ভূতপরী’ পরিচালনা করছেন শৌকর্য ঘোষাল (Soukarja Ghoshal)। ফিল্মের মোশন পোস্টারে জয়াকে দেখা যাচ্ছে গাছের ডালে পা ঝুলিয়ে বসে থাকতে। তাঁর পরনে রয়েছে লাল রঙের বেনারসি শাড়ি ও লাল রঙের ফ্রিল দেওয়া ব্লাউজ। কপালে দুই ভ্রুর মাঝে লাল টিপ ও দুই চোখের কাজলে হঠাৎই জয়াকে দেখে মনে হতে পারে, তিনি নববধূ। নেপথ্যে শোনা যাচ্ছে তাঁর কন্ঠ। জয়া বলছেন, ভূত মরে পরী হয়। জয়া এই কথা বলার সাথে সাথেই পোস্টারে তাঁর পিঠে ফুটে ওঠে সাদা রঙের দুটি ডানা ও মাথার উপর আলোর বলয়। মোশন পোস্টারের ক্যাপশনে প্রশ্ন রয়েছে, মানুষ মরে ভূত হলে, ভূত মরে কি পরী হয়? আগামী 9 ই ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘ভূতপরী’।

এই ফিল্মে জয়া ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী (Ritwik Chakraborty), সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty), শান্তিলাল মুখোপাধ্যায় (Shantilal Mukherjee) প্রমুখ। ‘ভূতপরী’-র শুটিং হয়ে গিয়েছিল কয়েক বছর আগে। তবে করোনা অতিমারী ও বিশেষ কিছু আনুষঙ্গিক কারণে ফিল্মের মুক্তি আটকে ছিল। অবশেষে আগামী 9 ই ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে এই ফিল্ম। ‘ভূতপরী’-র কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন শৌকর্য নিজেই। ফিল্মটি সম্পাদনা করছেন অর্ঘ্যকমল মিত্র (Arghyakamal Mitra)।

গত বছর ‘কড়ক সিং’-এর মাধ্যমে বলিউডে ডেবিউ ঘটেছে জয়ার। চলতি বছরের শুরুতেই তাঁকে আবারও অন্য রূপে দেখে উচ্ছ্বসিত জয়ার অনুরাগীদের একাংশ। আপাতত তাঁরা ‘ভূতপরী’-র অপেক্ষায়।

 

View this post on Instagram

 

A post shared by Surinder Films (@surinderfilms)