BollywoodHoop Plus

Amitabh-Rekha: অমিতাভ-রেখাকে ঘনিষ্ঠ দৃশ্যে দেখে কেঁদে ফেলেছিলেন পত্নী জয়া বচ্চন!

বলিউডে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) ও রেখা (Rekha)-র প্রেমকাহিনী কারও কাছে অবিদিত নয়। দুই তারকার প্রেমের ব্যাপারে রেখা একাধিক বার মুখ খুললেও অমিতাভ কিন্তু বরাবর চুপ করে থেকেছেন। রেখার একটি সাক্ষাৎকার থেকেই জানা গেছে, সিলভার স্ক্রিনে অমিতাভের সঙ্গে রেখার রসায়ন দেখে কেঁদে ফেলেছিলেন জয়া (Jaya Bachchan)।

অমিতাভের সঙ্গে যখন রেখার সম্পর্ক তৈরি হয়, তখন তিনি বিবাহিত ছিলেন। জয়ার সঙ্গে তাঁর পারিবারিক জীবন কাটাচ্ছিলেন তিনি। অপরদিকে সেই সময় বলিউডে হিট ছিল অমিতাভ-রেখার জুটি। প্রযোজকরা এই হিট জুটিকে বিভিন্ন ফিল্মের মুখ্য চরিত্রে ভাবতে শুরু করেছিলেন। অমিতাভ ও রেখা অভিনীত ‘মুকদ্দর কা সিকন্দর’ ফিল্মটি সুপারহিট হয়েছিল। কিন্তু এই ফিল্মে রেখা ও অমিতাভের ঘনিষ্ঠ দৃশ্য দেখে কান্নায় ভেঙে পড়েছিলেন জয়া। প্রকৃতপক্ষে, ‘মুকদ্দর কা সিকন্দর’ তৈরি হয়ে যাওয়ার পর ওই ফিল্মের শিল্পী ও কলাকূশলীদের জন্য একটি ক্লোজড ডোর প্রিমিয়ারের ব্যবস্থা করা হয়েছিল। সেখানে অন্যদের মতোই অমিতাভ বচ্চন নিজের স্ত্রী জয়াকে নিয়ে উপস্থিত হয়েছিলেন।

প্রোজেকশন রুমে ছিলেন রেখা। তিনি সেখান থেকে পুরো বচ্চন পরিবারকে দেখতে পেয়েছিলেন। জয়া ছিলেন সামনের সারিতে। অমিতাভ তাঁর বাবা হরিবংশ রাই বচ্চন (Harivansh Rai Bachchan) ও মা তেজী বচ্চন (Teji Bachchan)-এর সাথে পিছনের সারিতে বসেছিলেন। ফলে তাঁরা জয়াকে স্পষ্ট দেখতে পাচ্ছিলেন না। সেই সময় রেখা দেখেন, পর্দায় তাঁর সঙ্গে অমিতাভের ঘনিষ্ঠ দৃশ্য দেখে জয়ার চোখ দিয়ে জল গড়িয়ে পড়ছে। এই ফিল্মের পর থেকেই রেখার সঙ্গে আর কাজ না করার সিদ্ধান্ত নেন অমিতাভ। হয়তো তিনিও কিছু বুঝতে পেরেছিলেন।

পরবর্তীকালে ‘সিলসিলা’ ফিল্মে এই ত্রিকোণ প্রেমের কাহিনী তুলে ধরেছিলেন যশ চোপড়া (Yash Chopra)। রেখা, অমিতাভ ও জয়া তিনজনে নিজেদের উপর আরোপিত চরিত্রে অভিনয় করেছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Rekha✨ (@bestofrekha)

whatsapp logo