Hoop PlusTollywood

Jeet: প্রথম সিনেমাতেই বড়সড় সমস্যার মুখে পড়েছিলেন জিৎ!

ঋতুপর্ণ ঘোষ (Rituparno Ghosh) সঞ্চালিত টক শো ‘ঘোষ অ্যান্ড কোম্পানি’-র বিশেষত্ব ছিল অসাধারণ মানের সাধারণ প্রশ্ন। সেই সময় এই টক শোয়ে এসেছিলেন জিৎ (Jeet)। ততদিনে ইন্ডাস্ট্রিতে তিনি অন্য ঘরানার ফিল্মে অভিনয় করে ফেলেছেন। প্রমাণ করেছেন নিজের অভিনয় দক্ষতা। বাংলা ফিল্ম ‘সাথী’-র মাধ্যমে টলিউডে কেরিয়ারের সফর শুরু করেছিলেন জিৎ। কিন্তু সেই সময় ওই ফিল্মে তাঁকে ডাবিং করতে দিতে রাজি ছিলেন না নির্মাতারা।

সিন্ধ্রি পরিবারের সদস্য জিৎ যখন প্রথম ইন্ডাস্ট্রিতে আসেন, সেই সময় বাংলা বুঝতে পারলেও বাংলা বলতে সমস্যা হত তাঁর। অবাঙালি টানে বাংলা বলার কারণে জিৎ-কে শুটিং চলাকালীন ‘সাথী’-র পরিচালক হরনাথ চক্রবর্তী (Haranath Chakraborty), ও প্রযোজক শ্রীকান্ত মোহতা (Shrikant Mohta) ও মহেন্দ্র সোনি (Mahendra Soni) বলেছিলেন, তাঁকে ডাবিং করতে দেওয়া যাবে না। অন্য কাউকে দিয়ে ডাবিং করাতে হবে। জিৎ তাঁকে অন্তত একটি সুযোগ দেওয়ার অনুরোধ করেছিলেন। তিনি বলেছিলেন, যদি তিনি না পারেন, তাহলে যেন অন্য কাউকে দিয়ে ডাবিং করানো হয়। শুটিং শেষ হওয়ার পর জিৎ ডাবিং স্টুডিওতে গিয়ে অন্য শিল্পীদের ডাবিং শুনে শেখার চেষ্টা করতেন।

ডাবিং-এর মাঝে বাংলা খবরের কাগজ পড়ে তা রেকর্ড করতেন। নিজের গলা শুনে জিৎ-এর মনে হত, একজন বাঙালি নায়কের গলা এই ধরনের হতে পারে না। কিন্তু হাল ছাড়েননি তিনি। যৌথ পরিবারে বড় হয়ে ওঠা জিৎ-এর জেঠু একদিন বাড়িতে ঢুকে জিজ্ঞাসা করলেন, বাংলা খবর কে শুনছে! সেই সময় জিৎ-এর নিজের কন্ঠে রেকর্ড করা বাংলা খবর চলছিল। এই ঘটনায় জিৎ বুঝতে পারেন, কিছুটা হলেও তিনি সফল।

তবে এখনও জিৎ নিজের বাংলা শেখার হোমওয়ার্ক চালিয়ে যাচ্ছেন। প্রতিদিন সময় করে বাড়িতে জোরে উচ্চারণ করে বাংলা বই অথবা খবরের কাগজ পড়েন তিনি। আগামী ঈদে মুক্তি পেতে চলেছে জিৎ অভিনীত ফিল্ম ‘চেঙ্গিজ’। এই ফিল্মে তাঁর বিপরীতে অভিনয় করছেন সুস্মিতা চট্টোপাধ্যায় (Susmita Chatterjee। রয়েছেন শতাফ ফিগার ( Shataf Figure)-ও।

 

View this post on Instagram

 

A post shared by Jeet (@jeet30)

whatsapp logo