Hoop PlusTollywood

Joyjit Banerjee: ‘প‍্যান্টে হিরো লিখে ঘুরতে হয়’, কাকে কটাক্ষে বিঁধলেন অভিনেতা জয়জিৎ!

টেলিভিশনের অত্যন্ত পরিচিত মুখ জয়জিৎ বন্দ্যোপাধ্যায় (Joyjit Banerjee)। জিতেছেন ‘বিগ বস বাংলা’-ও। দেখতে দেখতে অনেকগুলি বছর কাটিয়ে ফেললেন জয়জিৎ। কেরিয়ারের শুরুতে যথেষ্ট লড়াই করেছেন জয়জিৎ। এখনও অবধি তাঁর কোনো ভ্যানিটি ভ্যান নেই। তবে নিজের স্ট্রাগলকে ভাগ্যের চাকা ঘোরানোর এক সৎ চেষ্টা বলতেই পছন্দ করেন জয়জিৎ। টলিউডের সব হিরোইনদের সাথে কাজ করলেও জিৎ (Jeet)-এর সঙ্গে কাজ করেননি তিনি।

প্রসেনজিৎ (Prasenjit) থেকে দেব (Dev) সকলের সাথেই পরিচিত জয়জিৎ। টলিউড তাঁকে দু’হাত ভরে দিয়েছে বলে মনে করেন তিনি। টলিউডের অন্দর তাঁর অজানা নয়। কিন্তু জয়জিৎ-এর মতে, টলিউডে লড়াই করে নাম, যশ, অর্থ, খ্যাতি পেলেও তাতে সামান্য একটু ভাটা পড়লে টলিউডকে গালি দিতে ছাড়েন না শিল্পীরা। ইদানিং জয়জিৎ নেতা কাম অভিনেতার মতো অনেককেই সংবাদমাধ্যমের কাছে টলিউড নিয়ে তির্যক মন্তব্য করতে ছাড়ছেন না। অনেকে মুখ খুলছেন নেপোটিজম নিয়ে। অনেকে আবার জুতোর ফিতে নিয়ে বাঁধা নিয়ে হতাশ। এই কারণেই এবার নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন জয়জিৎ।

জয়জিৎ জানিয়েছেন, অন্যান্য ফিল্ম ইন্ডাস্ট্রির মতো টলিউডেও একই ভাবে কাজ হয়। নায়ককে সিনের জন্য রেডি করে দেওয়া কস্টিউম বিভাগের কাজ। এমনকি তাঁরা জুতোটাও দেখে নেন। তবে কস্টিউমের ছেলেরা যখন জুতো নোংরা দেখলে তা পরিষ্কার করতে চান, তখন নায়করা নিজেরাই সেই কাজ করে নেন। তির্যক মন্তব্য করে জয়জিৎ বলেছেন, যিনি প‍্যান্টে হিরো লিখে ঘোরেন, নামের আগে হিরো বসিয়ে ফোন করেন, তাঁর মুখ থেকে টলিউডের নিন্দা শুনতে চান না জয়জিৎ। এই প্রসঙ্গে জয়জিৎ তুলে আনলেন একটি ঘটনার কথা। হরনাথ চক্রবর্তী (Haranath Chakraborty)-র একটি ফিল্মের সেটে এক বিখ্যাত নায়কের জ্বর হয়েছে। প্রযোজকের আর্থিক ক্ষতি হয়ে যাবে বলে নায়ককে অনুনয়-বিনয় করে সেটে নিয়ে আসেন প্রযোজক। তবে নায়ক আসেন দুই ঘন্টা দেরিতে।

এসেই নায়ক বললেন, প্রেসকে ডাকতে কারণ তিনি জ্বর গায়ে নিয়ে শুটিং করতে এসেছেন। জয়জিৎ-এর মতে, ইন্ডাস্ট্রিতে যাঁরা কাছ পান না, তাঁরা পক্ষপাতিত্ব নিয়ে সরব হন। কিন্তু যদি কিছু পরিচালক তাঁর পছন্দের নায়ক-নায়িকাকে নিয়ে কাজ করতে স্বচ্ছন্দ বোধ করেন, তাতে কোনো অন্যায় দেখেন না জয়জিৎ। যেসব নায়করা ইন্ডাস্ট্রিকে নিয়ে বলেন, জয়জিৎ-এর প্রশ্ন তাঁরা কাজ পান না কেন! অথচ তাঁরা তো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত। এই কারণেই আজও প্রসেনজিৎ চ্যাটার্জী (Prosenjit Chatterjee) ইন্ডাস্ট্রির স্তম্ভ।

whatsapp logo